Redmi 10 Power vs Poco M4 Pro: ফিচার ও দামের নিরিখে কোন ফোনটি সেরা

Poco M4 Pro এবং Redmi 10 Power স্মার্টফোনের মধ্যে কোনটি অধিক অ্যাডভান্স ফিচার অফার করবে আসুন জেনে নেওয়া যাক

গত ২০ই এপ্রিল ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল বহুল প্রতীক্ষিত Redmi 10 Power। এই ফোনটি গতবছরের সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করা Redmi 9 Power স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে লঞ্চ হয়েছে। ফিচারের কথা বললে, Redmi এই লেটেস্ট স্মার্টফোনে HD+ ডিসপ্লে প্যানেল, স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট, ৮ জিবি র‍্যাম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ পাওয়ারের ব্যাটারি বিদ্যমান আছে। অতএব, দেখতে গেলে ফিচারের নিরিখে এই ফোনটিকে চলতি বছরের লঞ্চ হওয়া Poco M4 Pro কড়া টক্কর দেবে বলে মনে করা হচ্ছে। এই ফোনে FHD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি, ফিচারের দিক থেকে তারতম্য থাকলেও উভয় স্মার্টফোনকেই ১৪,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে উপলব্ধ করা হয়েছে। ফলে অনুরূপ দামের সাথে আসা Poco M4 Pro এবং Redmi 10 Power স্মার্টফোনের মধ্যে কোনটি অধিক অ্যাডভান্স ফিচার অফার করবে, এই প্রশ্ন এখন বহু ক্রেতারই। তাই আজ আমরা উল্লেখিত দুটি ফোনের মধ্যে দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করবো। যাতে কোন ফোনটি কেনা আপন জন্য লাভজনক হবে তা, আপনি স্বয়ং নির্ণয় করতে পারেন।

Redmi 10 Power vs Poco M4 Pro : ডিসপ্লে, সেন্সর

ডুয়েল-সিমের (ন্যানো) রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। সিকিউরিটি ফিচার বা বায়োমেট্রিক প্রমাণীকরণের জন্য রিয়ার-মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে হ্যান্ডসেটে।

পোকো এম৪ প্রো হ্যান্ডসেটে আছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০×২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে, ১,০০০ নিট পিক ব্রাইটনেস, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০৯ পিপিআই পিক্সেল ডেন্সিটি এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। এছাড়া, ডিসপ্লে প্যানেলকে সুরক্ষিত রাখতে একে গরিলা গ্লাস ৩ প্রটেকশনের সাথে নিয়ে আসা হয়েছে। সিকিউরিটির জন্য ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

Redmi 10 Power vs Poco M4 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনে, অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। রেডমি ১০ পাওয়ার ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 ইনবিল্ট স্টোরেজ সহ এসেছে। এই নয়া ফোনটি ৩ জিবি পর্যন্ত অতিরিক্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। আর, মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

পোকো এম৪ প্রো ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে। ভারতে এই মডেলটিকে, ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ সহ পাওয়া যাবে। উল্লেখ্য, এতে ডায়নামিক র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

Redmi 10 Power vs Poco M4 Pro : ক্যামেরা সেটআপ

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার: এফ/১.৮) এবং ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স (অ্যাপারচার: এফ/২.৪)। অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য থাকছে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফটোগ্রাফির জন্য পোকো এম৪ প্রো ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৮-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একইভাবে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে মিলবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Redmi 10 Power vs Poco M4 Pro : ব্যাটারি, কানেক্টিভিটি অপশন,

পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। যদিও, সংস্থার ওয়েবসাইটে উল্লেখিত তথ্য অনুসারে, ফোনটির রিটেল বক্সে মাত্র ১০ ওয়াট ক্যাপাসিটির পাওয়ার অ্যাডপ্টার বা চার্জার দেওয়া হয়েছে। এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এক্স৪ প্রো ফোনে, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটি অপশনের ক্ষেত্রে ফোনটিতে 4G LTE, ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন, ৩.৫ এমএম হেডফোন জ্যাক এবং IR ব্লাস্টার বিদ্যমান৷

Redmi 10 Power vs Poco M4 Pro : দাম

ভারতে রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি দুটি কালার অপশনের সাথে এসেছে – পাওয়ার ব্ল্যাক এবং স্পোর্টি অরেঞ্জ।

ভারতে পোকো এম৪ প্রো ফোনের, ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা। আবার, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৬,৪৯৯ টাকায় মিলবে। একইভাবে, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য ১৭,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন