Redmi 10 বিশাল বড় 6000mAh ব্যাটারি ও 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম জানুন

স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট ও ডুয়াল রিয়ার ক্যামেরা সহ ভারতে পা রাখলো Redmi 10, জেনে নিন দাম, ফিচার ও সেল অফারের বিশদ

redmi-10-launched-price-in-india-rs-10999-sale-date-march-24-specifications

আজ অর্থাৎ ১৭ই মার্চ ভারতে লঞ্চ হল Redmi 10। এই নবাগত হ্যান্ডসেটটি বিদ্যমান Redmi 9 ফোনের উত্তরসূরি হিসাবে ভারতের বাজারে পা রেখেছে। প্রসঙ্গত ফোনটি ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছে। যদিও এর ভারতীয় সংস্করণে কিছু পরিবর্তন দেখা যাবে। যেমন, গ্লোবাল ভ্যারিয়েন্টে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকলেও, Redmi 10 কিন্তু রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এছাড়া, এই নয়া ফোনে ওয়াটারড্রপ নচ-স্টাইল ডিসপ্লে প্যানেল, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট এবং ডুয়েল রিয়ার ক্যামেরা সহ একাধিক ফিচার পাওয়া যাবে। যারপর বলা যায়, সদ্য লঞ্চ হওয়া এই Redmi হ্যান্ডসেটটি, হয়তো চলতি সপ্তাহে নাইজেরিয়াতে আত্মপ্রকাশ করা Redmi 10C ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। আর দাম ও ফিচার উভয়ের নিরিখে Redmi 10, ভারতের বাজারে বিদ্যমান Realme C35, Motorola Moto E40, Tecno Spark 8 Pro, এবং Samsung Galaxy M21 2021 স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। যাইহোক, চলুন এবার Redmi 10 স্মার্টফোনের দাম, সেল অফার এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Redmi 10 দাম ও লভ্যতা

ভারতে রেডমি ১০ স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ১০,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১২,৯৯৯ টাকা। উপলব্ধতার কথা বললে, এই নয়া ফোনকে আগামী ২৪শে মার্চ দুপুর ১২টা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম এবং কয়েকটি নির্বাচিত অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। এটিকে – ক্যারিবিয়ান গ্রিন, মিডনাইট ব্ল্যাক এবং প্যাসিফিক ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

লঞ্চ অফারের কথা বললে, HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা Redmi 10 ফোনটি কিনলে গ্রাহকদের ১,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷

Redmi 10 স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রেডমি ১০ স্মাটফোনে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২০.৬:৯ এসপেক্ট রেশিও ও ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফাস্ট পারফরম্যান্স সরবরাহ করার জন্য এটি এড্রেনো ৬১০ জিপিইউ এবং অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন পাওয়া যাবে। তদুপরি, এই ফোনে, ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ বর্তমান। ফোনে থাকা বিল্ট-ইন স্টোরেজ ব্যবহার করে র‌্যাম ক্যাপাসিটি ২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের ইন্টারনাল স্টোরেজ বাড়ানো সম্ভব।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Redmi 10 ফোনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর৷ একই ভাবে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, ফোনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

আবার, Redmi 10 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস / এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। তদুপরি, সেন্সর হিসাবে ফোনে, অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট এবং প্রক্সিমিটি সেন্সর পাওয়া যাবে। এছাড়া, সিকিউসিটির জন্য হ্যান্ডসেটে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য Redmi 10 ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও ফোনের রিটেল বক্সে দেওয়া চার্জারটির চার্জিং ক্যাপাসিটি মাত্র ১০ওয়াট পর্যন্ত। পরিশেষে, ফোনটির মাপ ১৬৯.৫৯x৭৬.৫৬x৯.১৩ মিমি এবং ওজন ২০৩ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।