রিয়েলমি শীঘ্রই ভারতে আনছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ১০০০০ mAh ব্যাটারির পাওয়ার ব্যাংক

চীনা কোম্পানি রিয়েলমি, স্মার্টফোনের হাত ধরেই মার্কেটে এসেছিলো একথা সত্যি। তবে কোম্পানিটি ইতিমধ্যেই ফোনের পাশাপাশি হেডফোন, স্মার্টওয়াচ, পাওয়ার ব্যাংক প্রভৃতি লঞ্চ করেছে। সম্প্রতি রিয়েলমি আরও একটি পাওয়ার ব্যাংক ভারতে নিয়ে আসছে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই পাওয়ার ব্যাংকের ব্যাটারি ক্যাপাসিটি হবে ১০,০০০ এমএএইচ। মনে করা হচ্ছে এই পাওয়ার ব্যাংককে ১৪ জুলাই Realme C11 এর সাথে বাজারে আনা হবে। এতে কোম্পানি Dart Charging টেকনোলজি ব্যবহার করবে।

রিয়েলমি এই বছর চীনে ৩০ ওয়াট চার্জিং সাপোর্ট যুক্ত পাওয়ার ব্যাংক লঞ্চ করেছিল। সেইসময় কোম্পানি জানিয়েছিল এই পাওয়ার ব্যাংক সেইসমস্ত ডিভাইসেও ব্যবহার করা যাবে যেখানে ১০ ওয়াট, ১৫ ওয়াট, ১৮ ওয়াট, ২০ ওয়াট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। এই পাওয়ার ব্যাংকের সামনে টেক্সচার ফিনিশ দেওয়া হয়েছে। এই পাওয়ার ব্যাংকে LED লাইট দেওয়া হয়েছে, যেটি চার্জিং লেভেল জানাবে।

Realme এর ১০,০০০ এমএএইচ এর এই পাওয়ার ব্যাংক ফুল চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। এতে ইউএসবি টাইপ সি ও টাইপ এ পোর্ট পাবেন। চীনে এই পাওয়ার ব্যাংকের দাম ছিল প্রায় ২,১০০ টাকা। এখন দেখার ভারতে এই পাওয়ার ব্যাংক কত দামে আসে। এদিকে কোম্পানি ওইদিন রিয়েলমি সি ১১ ফোনটিও লঞ্চ করবে। ভারতে এর দাম হতে পারে ৭,৫০০ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ফোনটি ধূসর ও সবুজ রঙে পাওয়া যাবে।

Realme C11 স্পেসিফিকেশন :

রিয়েলমি সি ১১ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ওয়াটারড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৬০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। Redmi 9C ফোনেও এই একই প্রসেসর দেওয়া হয়েছে। আবার রিয়েলমির এই ফোনে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই অপারেটিং সিস্টেমে ফোনটি চলবে। এর পিছনে দুটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। আবার ফোনটির সামনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ওই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন, যেখানে রিভার্স চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট রয়েছে। কোম্পানি দাবি করেছে ফুল চার্জে এই একটানা ৩১.৯ ঘণ্টা ভয়েস কল করা যাবে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন