Realme Pad Mini ও Realme Narzo 50A Prime ভারতে লঞ্চ হচ্ছে 29 এপ্রিল? জোর জল্পনা

Realme Pad Mini ট্যাবলেট ও Realme Narzo 50A Prime স্মার্টফোন কে সম্প্রতি কোম্পানি ওয়েবসাইটে দেখা গেছে

Realme ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, আগামী ২৯ এপ্রিল ভারতে লঞ্চ হবে Realme GT Neo 3। তবে এর পাশাপাশি সংস্থাটি বাজেট রেঞ্জে একটি ফোন ও ট্যাবলেটও ওইদিন এদেশে আনতে পারে। আসলে সম্প্রতি দুটি প্রোডাক্টকে কোম্পানির ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেগুলি হল Realme Pad Mini ট্যাবলেট ও Realme Narzo 50A Prime স্মার্টফোন। কয়েক সপ্তাহ আগেই এই দুটি ডিভাইস অন্যান্য দেশে আত্মপ্রকাশ করেছে। সেক্ষেত্রে, কোম্পানি কিছু না বললেও, Realme GT Neo 3 এর সাথে Realme Pad Mini ও Realme Narzo 50A Prime ভারতে পা রাখলে অবাক হওয়ার কিছু নেই।

Realme Pad Mini এর স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি প্যাড এর সস্তা ভ্যারিয়েন্ট হিসেবে গত ৪ এপ্রিল ফিলিপাইনে আত্মপ্রকাশ করেছে রিয়েলমি প্যাড মিনি। এই ট্যাবলেটের সামনে আছে ৮.৭ ইঞ্চির এলইডি ডিসপ্লে, যা ১,৩৪০×৮০০ পিক্সেলের এইচডি রেজোলিউশন এবং ৮৪.৫৯ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। পারফরম্যান্সের জন্য এই ট্যাবে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬১৬ প্রসেসর। ডিভাইসটি ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ সহ এসেছে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ট্যাবের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

ফটোগ্রাফির জন্য Realme Pad Mini -এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেল ক্যামেরা উপস্থিত। আবার সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই বাজেট রেঞ্জের রিয়েলমি ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম স্কিনে রান করে। এটি ৬,৪০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অডিওর জন্য এতে মিলবে ডুয়েল স্পিকার সেটআপ।রিয়েলমি প্যাড মিনি ট্যাবের প্রারম্ভিক দাম ৯৯৯০ পেসো (প্রায় ১৪,৭০০ টাকা)। এটি ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজের মূল্য।

Realme Narzo 50A Prime এর স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি নারজো ৫০এ প্রাইম কয়েকদিন আগেই ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে। এর দাম শুরু হয়েছে ১,৯৯৯,০০০ ইন্দেশিয়ান রুপিয়া থেকে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৬০০ টাকা। এটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য। এই ফোনে আছে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে‌, যার পিক ব্রাইটনেস ৬০০ নিটস। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ স্টাইলের নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা উপস্থিত‌। আবার রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.৮ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল মনোক্রম সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

পারফরম্যান্সের জন্য Realme Narzo 50A Prime ফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬১২ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ আর এডিশন কাস্টম স্কিনে রান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Realme Narzo 50A Prime ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে‌। সিকিউরিটির জন্য ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।