Realme Narzo 50 5G, Narzo 50 Pro 5G আজ ভারতে লঞ্চ হচ্ছে, কখন ও কত দামে পাওয়া যাবে

রিয়েলমি নারজো ৫০ ৫জি এবং ৫০ প্রো ৫জি স্মার্টফোন দুটির লঞ্চ ইভেন্টের লাইভ স্ট্রিমিং সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং টুইটার হ্যান্ডেলের মাধ্যমে আজ দুপুর থেকে দেখা যাবে

realme-narzo-50-pro-5g-india-launch-today-price-specifications-expected

আজ অর্থাৎ ১৮ই মে ভারতের বাজারে লঞ্চের মুখ দেখতে চলেছে Realme Narzo 50 সিরিজের দুটি নয়া স্মার্টফোন। একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে এই লেটেস্ট স্মার্টফোন-দ্বয়ের উপর থেকে পর্দা সরানো হবে। এক্ষেত্রে, উক্ত সিরিজের অধীনে Narzo 50 5G এবং Narzo 50 Pro 5G নামের দুটি নতুন স্মার্টফোন আত্মপ্রকাশ করবে। এই হ্যান্ডসেট দুটির ফিচার-তালিকার বিশদ এখনো সংস্থাটি প্রকাশ্যে আনেনি। তবে সাম্প্রতিক টিজার পোস্টারগুলির মাধ্যমে ইতিমধ্যেই ফোন দুটির গুরুত্বপূর্ণ কিছু ফিচার সম্পর্কে জানা গেছে। যেমন Narzo 50 5G মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। আর Narzo 50 Pro 5G মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট সহ আসবে। এছাড়া উভয় ফোনেই ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকবে বলেও জানা গেছে। চলুন এবার Realme Narzo 50 5G এবং Narzo 50 Pro 5G মডেল দুটির সম্ভাব্য ফিচার ও দাম সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Realme Narzo 50 5G, Narzo 50 Pro 5G ফোনের লঞ্চ ইভেন্ট লাইভ কীভাবে দেখবেন

রিয়েলমি সংস্থার টিজার অনুসারে, নারজো ৫০ ৫জি এবং ৫০ প্রো ৫জি স্মার্টফোন দুটির লঞ্চ ইভেন্টের লাইভ স্ট্রিমিং সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং টুইটার হ্যান্ডেলের মাধ্যমে আজ দুপুর থেকে দেখা যাবে। সেক্ষেত্রে, লঞ্চ ইভেন্টটি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। তাই আগ্রহীরা নিচে দেওয়া লিঙ্কে গিয়ে লাইভস্ট্রিম দেখে নিতে পারেন :

প্রসঙ্গত আলোচ্য স্মার্টফোন-দ্বয়কে আগামী ২৪ মে ই-কমার্স সাইট অ্যামাজনের (Amazon) মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলেও ঘোষণা করা হয়েছে।

Realme Narzo 50 5G, Narzo 50 Pro 5G দাম (সম্ভাব্য)

রিয়েলমি নারজো ৫০ প্রো ৫জি স্মার্টফোনের সম্ভাব্য দাম প্রায় ২২,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। অন্যদিকে, নারজো ৫০ ৫জি স্মার্টফোনটিকে প্রায় ১৪,০০০ টাকার প্রাইজ ট্যাগের সাথে নিয়ে আসা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। আর যদি সত্যিই নারজো ৫০ ৫জি হ্যান্ডসেটের দাম ১৪,০০০ টাকা রাখা হয়, তাহলে এটি ভারতের বাজারে উপলব্ধ সবথেকে সস্তার ৫জি স্মার্টফোন হওয়ার তকমা পেতে পারে।

Realme Narzo 50 5G, Narzo 50 Pro 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিয়েলমি তাদের এই আসন্ন দুটি স্মার্টফোনের ফিচার সম্পর্কিত কোনো বিশদ বিবরণ শেয়ার করেনি। তবে প্রকাশিত টিজার পোস্টারগুলির থেকে অনুমান করা হচ্ছে যে, নারজো ৫০ ৫জি এবং ৫০ প্রো ৫জি উভয় স্মার্টফোণেই ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্টোরেজ হিসাবে ফোন দুটিতে, ৪ জিবি/৬ জিবি LPPDR4X র‌্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি রম পাওয়া যেতে পারে। তবে প্রসেসর ভার্সনের ক্ষেত্রে সম্ভবত ভিন্নতা দেখা যাবে আসন্ন ফোন দুটিতে। সেক্ষেত্রে, নারজো ৫০ ৫জি ফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট সমন্বিত থাকতে পারে। আর, নারজো ৫০ প্রো ৫জি হ্যান্ডসেটটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর সহ আসতে পারে। তদুপরি, নারজো সিরিজের প্রো মডেলটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। নিরাপত্তার জন্য উভয় মডেলের ডান প্রান্তে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকবে বলেও জানা গেছে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, নারজো ৫০ ৫জি এবং নারজো ৫০ প্রো ৫জি মডেল দুটিতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এক্ষেত্রে ফোন দুটির প্রাইমারি সেন্সরের রেজোলিউশন স্বতন্ত্র হলেও, সেকেন্ডারি ক্যামেরা হিসাবে ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকতে পারে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Realme Narzo 50 5G ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে।

অন্যান্য ফিচারের কথা বললে, নবাগত দুটি মডেলেই ৫-লেয়ার ভ্যাপার কুলিং চেম্বার মিলবে, যা ১০-ডিগ্রি পর্যন্ত ডিভাইসের তাপমাত্রা কম করবে। ব্যাটারি ফ্রন্টের ক্ষেত্রে, Realme Narzo 50 5G ফোনে দেওয়া হতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আর Realme Narzo Pro 5G, ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসতে পারে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই স্মার্টফোন দুটি – টেক্সচার ফিনিশিং ডিজাইন সমেত স্পিড ব্লু এবং স্পিড ব্ল্যাক কালার অপশনে লঞ্চ হতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।