Realme Narzo 10 নাকি Redmi Note 9 Pro, কোন ফোনটি সস্তায় দেয় ভালো ফিচার জানুন

গতকাল ভারতে লঞ্চ করেছে Realme Narzo 10 সিরিজ। এই সিরিজে দুটি ফোন আছে Realme Narzo 10 এবং Realme Narzo 10A। এরমধ্যে রিয়েলমি নারজো ১০ হল এই সিরিজের টপ ভ্যারিয়েন্ট। এই ফোনের সাথে টক্কর চলবে মার্চে ভারতে লঞ্চ হওয়া Redmi Note 9 Pro এর। এই পোস্টে আমরা এই দুই ফোনের তুলনামূলক আলোচনা করবো এবং বলবো আপনার কোন ফোনটি কেনা উচিত।

Realme Narzo 10 vs Redmi Note 9 Pro : দাম

ভারতে রিয়েলমি নারজো ১০ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে।

এদিকে ভারতে রেডমি নোট ৯ প্রো দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৩,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা।

Realme Narzo 10 vs Redmi Note 9 Pro : ডিসপ্লে

রিয়েলমি নারজো ১০ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। যার রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। মিনি ড্রপ নচ স্টাইলের এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৮৯.৮ পার্সেন্ট। নারজো ১০ ফোনে ২.৫ডি গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে।

রেডমি নোট ৯ প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চি সিনেম্যাটিক ডিসপ্লে দেওয়া হয়েছে, যার আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এতে গরিলা গ্লাস প্রটেকশন দেওয়া হয়েছে। ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে।

Realme Narzo 10 vs Redmi Note 9 Pro : প্রসেসর

প্রসেসরের কথা বললে রিয়েলমি নারজো ১০ মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেটের সাথে এসেছে।

রেডমি নোট ৯ প্রো ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মটর। গেমারদের জন্য এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন এলিট গেমিং ফিচার।

Realme Narzo 10 vs Redmi Note 9 Pro : ক্যামেরা

ক্যামেরার কথা বললে নারজো ১০ ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, পোর্ট্রেট মোডের জন্য ২ মেগাপিক্সেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরায় ৩০ এফপিএস এ ১০৮০ পি ভিডিও শুট করা যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি নোট ৯ প্রো ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, তৃতীয় ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং চতুর্থ ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার এই ফোনে ১৬ মেগাপিক্সেল ইন ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ক্যামেরায় সুপার স্টেবিলাইজেশন ও প্রো ভিডিও মোড ফিচার উপলব্ধ। 

Realme Narzo 10 vs Redmi Note 9 Pro : ব্যাটারি

নারজো ১০ ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

নোট ৯ প্রো ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫০২০ এমএএইচ ব্যাটারি পাবেন।

আমাদের মন্তব্য :

তাহলে আমরা দেখলাম রেডমি নোট ৯ প্রো ও রিয়েলমি নারজো ১০ দুটি ফোনই প্রায় একইরকম ফিচারের সাথে এসেছে। যদিও প্রসেসরের মামলায় রেডমি নোট ৯ প্রো এগিয়ে থাকবে। আবার এই ফোনে স্টোরেজ বিকল্প ও বেশি পাওয়া যাবে। তবে দাম রেডমি নোট ৯ প্রো এর কিছুটা বেশি। তাই আপনার বাজেট যদি কম থাকে কিন্তু ভালো ফিচারের ফোন চান তাহলে অবশ্যই রিয়েলমি নারজো ১০ কিনতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।