Realme GT Neo 3T ভারত সহ একাধিক দেশে লঞ্চ হচ্ছে, ৬৪ এমপি ক্যামেরা সহ থাকবে বড় ডিসপ্লে

টিপস্টার মুকুল শর্মা প্রথম রিয়েলমি জিটি নিও ৩টি মডেলটিকে থাইল্যান্ডের ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশন সাইটে স্পট করেছেন

realme-gt-neo-3t-specifications-nbtc-bis-camera-v5-volza-certification-launch-soon

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বর্তমানে তাদের GT Neo সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জল্পনা চলছিল। সেই মতো এখন একটি নতুন রিয়েলমি হ্যান্ডসেটকে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। এই সার্টিফিকেশন সাইটের তালিকাটি নিশ্চিত করেছে যে, আপকামিং ডিভাইসটি, Realme GT Neo 3T নামে বাজারে আত্মপ্রকাশ করবে। এই ফোনের নামটি দেখে বোঝাই যাচ্ছে যে, এটি গতবছর লঞ্চ হওয়া Dimensity 1200 চালিত Realme GT Neo 2T-এর উত্তরসূরি হিসেবে বাজারে লঞ্চ হবে। এনবিটিসি ছাড়াও, আপকামিং হ্যান্ডসেটটি ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। চলুন বিভিন্ন সার্টিফিকেশন থেকে এখনও পর্যন্ত Realme GT Neo 3T-এর সম্পর্কে কি কি নতুন তথ্য প্রকাশ্যে এসেছে জেনে নেওয়া যাক।

আসন্ন Realme GT Neo 3T- কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

পরিচিত টিপস্টার মুকুল শর্মা প্রথম রিয়েলমি জিটি নিও ৩টি মডেলটিকে থাইল্যান্ডের ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশন সাইটে স্পট করেছেন। সাইটে RMX3371 মডেল নম্বরের এই আসন্ন হ্যান্ডসেটটি রিয়েলমি জিটি নিও ৩টি নামের সাথে তালিকাভুক্ত হয়েছে। এনবিটিসি-তে উপস্থিত হওয়া ছাড়াও, ফোনটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN)-এর মতো সার্টিফিকেশন সাইটেরও অনুমোদন লাভ করেছে।

এছাড়া ক্যামেরা-ভি৫ (Camera-V5)-এর ডেটাবেসে রিয়েলমি জিটি নিও ৩টি ফোনের ক্যামেরার বিশদ বিবরণটি প্রকাশিত হয়েছে। আবার ডিভাইসটি ভলজা (Volza)-এর তালিকায় তালিকাভুক্ত হয়েছে যা বিশ্বব্যাপী রপ্তানি/আমদানি বাণিজ্য ডেটা প্রদান করে। ভলজা তালিকাটি ডিভাইসটির স্ক্রিনের আকার এবং স্টোরেজ ক্ষমতা প্রকাশ করেছে।

রিয়েলমি জিটি নিও ৩টি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT Neo 3T Expected Specifications)

যদিও বিআইএস সার্টিফিকেশন Realme GT Neo3T সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি, তবে এনবিটিসি সাইট থেকে নিশ্চিত করা হয়েছে যে, এটি একটি ৫জি কানেক্টিভিটি যুক্ত ডিভাইস। ভলজা (Volza) এর তালিকাটি প্রকাশ করে যে, স্মার্টফোনটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে সহ আসতে পারে, তবে এটিতে এলসিডি না অ্যামোলেড স্ক্রিন দেওয়া হবে তা জানা যায়নি।

প্রসঙ্গত, ভলজা (Volza) এর লিস্টিং থেকে আরও জানা যায় যে, Realme GT Neo 3T আসবে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে। অন্যদিকে ক্যামেরা-ভি৫ (Camera-V5) এর তালিকা থেকে জানা গেছে যে, এই স্মার্টফোনটির পিছনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখতে পাওয়া যাবে। এখনও পর্যন্ত, Realme GT Neo 3T সম্পর্কে এই তথ্যগুলিই সামনে এসেছে।

জানিয়ে রাখি, পূর্বসূরি GT Neo 2T-এ ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লেতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও এম্বেড করা রয়েছে। এতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট বর্তমান। মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চালিত ফোনটিতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যায়। আর পাওয়ার ব্যাকআপের জন্য Realme GT Neo 2T-এ ৬৫ ওয়াট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology