ফের দাম বাড়লো সস্তা ফোন Realme C2 এবং Realme C3 এর, জানুন নতুন দাম

ভারতে স্মার্টফোন কোম্পানি হিসাবে রিয়েলমি একটি বড় নাম। কিছুদিন আগেই কোম্পানি মোবাইলের উপর জিএসটি বাড়ায় ভারতে কিছু স্মার্টফোনের দাম বাড়িয়েছিল। এবার ফের রিয়েলমি তাদের জনপ্রিয় দুটি স্মার্টফোনের দাম বাড়ালো। কোম্পানির এই দুটি ফোন হল Realme C2 এবং Realme C3। ৯১ মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, আগে যেখানে রিয়েলমি সি ২ এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৬,৪৯৯ টাকা, সেখানে এখন দাম বেড়ে হয়েছে ৬,৯৯৯ টাকা। আবার এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা থেকে বেড়ে ৭,৯৯৯ টাকা হয়েছে। আবার রিয়েলমি সি ৩ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ৮,৪৯৯ টাকার বদলে ৮,৯৯৯ টাকায় কিনতে হবে।

Realme C2s স্পেসিফিকেশন :

রিয়েলমি সি২ ফোনে ৬.১ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০.৩ শতাংশ। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ১৫৬০ x ৭২০ পিক্সেল। স্ক্রিনের উপর ২.৫ডি কার্ভাড গ্লাস ব্যবহার করা হয়েছে, যাতে স্ক্র্যাচ না পড়ে। এই ফোনে ব্যবহার হয়েছে ২.০গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর।

মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ক্যামেরার কথা বললে এই এন্ট্রি লেভেলের ফোনে মোট ৩টি ক্যামেরা আছে। যেখানে পিছনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আবার সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় এলইডি ফ্ল্যাশ এর সাথে ক্রোমা বুস্ট দেওয়া হয়েছে।

রিয়েলমি সি২ এর মতো এই ফোনেও ওয়াটারড্রপ নচ ডিসপ্লে পাওয়া যাবে। আবার পিছনে আছে ডায়মন্ড কাট ডিজাইন। এছাড়াও আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালার ওএস৬ পাবেন। ফোনটি কেবল কালো রঙে পাওয়া যাবে। মনে করিয়ে দিই রিয়েলমি সি২ ভারতে ৫,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল।

Realme C3 স্পেসিফিকেশন :

এই ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস মিনি ড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনটি মিডিয়াটেকের এই প্রসেসরের সাথে প্রথম ফোন। প্রসেসরটি ১২এনএম প্রোডাকশন প্রসেসের সাথে তৈরী করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি সি ৩ ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৫ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনের সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সাথে পোর্ট্রেট মোড, এইচডিআর, স্লো মো এর মতো বেশ কয়েকটি ক্যামেরা ফিচার পাবেন।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে কোম্পানি তাদের Realme UI এর সাথে প্রথম ফোন হিসাবে এই ফোনকে লঞ্চ করেছে। এছাড়াও এই ফোনে পাবেন ডুয়েল মিউজিক শেয়ার ফিচার, ফোকাস মোড ও ডার্ক মোড এর মতো প্রিমিয়াম ফিচার।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।