Realme Book Enhanced Edition Air নয়া ডিজাইন ও 16GB র‌্যাম সহ লঞ্চ হল, দাম জেনে নিন

রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন এয়ার ল্যাপটপের বিক্রয় মূল্য ৪,৬৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৫৫,১৪২ টাকা ধার্য করা হয়েছে

Realme Book Enhanced Edition Air launched price cny 4699 specifications feature

Realme, গত ৪ঠা জানুয়ারি একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে Realme GT 2 সিরিজ স্মার্টফোনের পাশাপাশি Realme Book Enhanced Edition নামের একটি নয়া ল্যাপটপ ঘোষণা করেছিল। আর আঝ এই ল্যাপটপটির একটি নয়া ভ্যারিয়েন্ট, Realme Book Enhanced Edition Air চীনে আত্মপ্রকাশ করল। দেখতে গেলে, পূর্বসূরি ও উত্তরসূরির মধ্যে ফিচারগত তারতম্য তেমন কিছুই নেই। এমনকি, মূল মডেলটির ন্যায় নবাগত এই ল্যাপটপের দামও এক সমান। তবে পার্থক্যের কথা যদি বলি, ডিসপ্লে ফ্রেমের ক্ষেত্রে সামান্য উন্নীতকরণ বা আপগ্রেডেশন করা হয়েছে। যার ফলে ডিভাইসের ওজনও খানিকটা প্রভাবিত হয়েছে। এক্ষেত্রে, যারা ফিচারের পাশাপাশি বাহ্যিক লুকের উপরও সমান গুরুত্ব আরোপ করে থাকেন, তাদের এই নয়া ভ্যারিয়েন্ট বিশেষ পছন্দ হতে পারে। তাহলে চলুন সদ্য লঞ্চ হওয়া Realme Book Enhanced Edition Air ল্যাপটপের ফিচার ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme Book Enhanced Edition Air স্পেসিফিকেশন

নবাগত রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন এয়ার এবং বিদ্যমান রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন ল্যাপটপের মধ্যে মূলত দুটি পার্থক্য বর্তমান। মূল মডেলের ন্যায় এই নয়া ভ্যারিয়েন্টের ডিসপ্লে ফ্রেমে পলিএস্টারের পরিবর্তে গ্লাস ব্যবহার করা হয়েছে। আর, পুরোনো মডেলের ওজন যেখানে ১.৪৭ কেজি, সেখানে এই লেটেস্ট মডেলটির ওজন ১.৩৭ কেজি।

এবার ইন্টারনাল স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসা যাক। Realme Book Enhanced Edition Air একটি ১৪ ইঞ্চির 2K LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে, ৩:২ এসপেক্ট রেশিও, ১০০% sRGB কালার গ্যামেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-11320H প্রসেসর দেওয়া হয়েছে। আর এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে। স্টোরেজ হিসাবে ল্যাপটপে ১৬ জিবি LPDDR4x র‌্যাম এবং ৫১২ জিবি PCIe SSD পাওয়া যাবে। আর ওভার হিটিংয়ের সমস্যা থেকে রেহাই দিতে, মূল মডেলের মতো এই নয়া ভ্যারিয়েন্টকেও ভিসি লিকুইড কুলিং সিস্টেমের সাথে নিয়ে আসা হয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, রিয়েলমির এই নয়া ল্যাপটপে, ব্যাকলিট কী-বোর্ড, ডুয়েল স্টেরিও স্পিকার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং কালারওএস পিসি কানেক্ট উপলব্ধ। আবার কানেক্টিভিটির জন্য এতে, ওয়াই-ফাই ৬, থান্ডারবোল্ট ৪, ইউএসবি টাইপ-সি পোর্ট, ইউএসবি ৩.২ জেন ২ পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ পোর্ট (ইউএসবি ৩.১ জেন ১) এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Realme Book Enhanced Edition Air ল্যাপটপে আছে ৫৪Whr ক্যাপাসিটির ব্যাটারি। পরিশেষে, মেটাল ইউনিবডি সহ এই নোটবুকের পুরুত্ব ১৪.৯ মিমি।

Realme Book Enhanced Edition Air দাম

রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন এয়ার ল্যাপটপের বিক্রয় মূল্য ৪,৬৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৫৫,১৪২ টাকা ধার্য করা হয়েছে, যা কিনা ডিভাইসটির ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম। এটি স্কাই ব্লু ও আইল্যান্ড গ্রে কালারে উপলব্ধ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।