PUBG: New State এবার ভারতে লঞ্চ হচ্ছে, এই গেমের বিশেষত্ব কী জেনে নিন

গত ফেব্রুয়ারিতে জনপ্রিয় ভিডিও গেম নির্মাতা Krafton Inc, নির্বাচিত কিছু দেশে PUBG: New State নামক এই নতুন ব্যাটেল রয়্যাল গেমটি লঞ্চ করে

ভারত সহ বিশ্বের আরও ২০০টি দেশে লঞ্চ হতে চলেছে Krafton-এর মোবাইল গেম PUBG: New State। দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম কোম্পানিটি YouTube-এ একটি লাইভ স্ট্রিম ইভেন্টে ঘোষণা করেছে যে, গেমারদের আনন্দের জোয়ারে ভাসিয়ে নিয়ে যেতে আগামী ১১ নভেম্বর আসতে চলেছে এই নয়া গেম। Android এবং iOS উভয় ব্যবহারকারীদের জন্যই এই গেমটি উপলব্ধ হবে। ২৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২৮টি দেশে টেকনিক্যাল টেস্টিংয়ের পর এই গেমটিকে জনসাধারণের জন্য প্রকাশ্যে আনা হবে।

উল্লেখ্য যে, গত ফেব্রুয়ারিতে জনপ্রিয় ভিডিও গেম নির্মাতা Krafton Inc, নির্বাচিত কিছু দেশে PUBG: New State নামক এই নতুন ব্যাটেল রয়্যাল গেমটি লঞ্চ করে। কিন্তু ভারতে PUBG Mobile ব্যান থাকার কারণে, গেমটি তখন ভারতে আসেনি। তবে লঞ্চের প্রায় ৬ মাস কেটে যাওয়ার পর ভারতীয় গেমাররা এর স্বাদ পেতে চলেছে! PUBG: New State-এর প্রি-রেজিস্ট্রেশন গত সেপ্টেম্বরে শুরু হয়েছিল এবং ইতিমধ্যেই Android এবং iOS উভয় প্ল্যাটফর্মে (https://newstate.pubg.com) ৫০ মিলিয়নেরও বেশি মানুষ এই গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন করে ফেলেছেন।

গেম নির্মাতা সংস্থা ক্রাফটন-এর তরফ থেকে জানানো হয়েছে যে, নতুন গেমটি বিশ্বব্যাপী ১৭ টি ভাষায় অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ফ্রি-টু-প্লে মোবাইল গেম হিসেবে আসবে। এর জন্য গেম নির্মাতা সংস্থাটি বাহরিন, জাপান, জর্ডন, কোরিয়া, কুয়েত, লাওস, লেবানন, ম্যাকাও, মালয়েশিয়া, মালদ্বীপ, মায়ানমার, নেপাল, ওমান, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরশাহী, ফিলিপিন্স, কাতার, সৌদি আরব, সিঙ্গাপুর, ইয়েমেন, কম্বোডিয়া, মিশর, হংকং, ইন্দোনেশিয়া এবং ইরাকের মতো ২৮টি দেশে ফাইন টেকনিক্যাল টেস্ট পরিচালনা করবে।

আপনাদেরকে জানিয়ে রাখি যে, পাবজি: নিউ স্টেট গেম ২০৫১ সালের পাবজি ওয়াল্ডের প্রক্ষাপটে নির্মিত, যা গেমারদের স্মার্টফোনে পরবর্তী প্রজন্মের ব্যাটেল রয়েল গেমিং এক্সপেরিয়েন্স অর্জন করতে সহায়তা করবে। গেমটিতে একটি নতুন গানপ্লে সিস্টেমের পাশাপাশি নতুন রেন্ডারিং প্রযুক্তিও অন্তর্ভুক্ত থাকবে। পাবজি: নিউ স্টেট গেমটি পাবজি স্টুডিও কর্তৃক প্রস্তুত হয়েছে। নতুন এই গেমটি যে গ্লোবাল মার্কেটে ব্যাপকভাবে জনপ্রিয় হবে, যে বিষয়ে নিশ্চিত ক্রাফটনের সিইও সিএইচ কিম (CH Kim)।

এই প্রসঙ্গে ক্রিয়েটিভ ডিরেক্টর ডেহুন কিম (Daehun Kim) বলেছেন, পাবজি: নিউ স্টেট অরিজিন গেমপ্লে ফিচারের মাধ্যমে প্লেয়ারদের এক সুসমৃদ্ধ ব্যাটেল রয়্যাল গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করবে। এর মধ্যে রয়েছে ওয়েপন কাস্টমাইজেশন, ড্রোন স্টোর এবং ইউনিক প্লেয়ার রিক্রুটমেন্ট সিস্টেম। এছাড়া, প্লেয়াররা ৪ টি ইউনিক ম্যাপস এবং অসংখ্য ফ্যাকশন ব্যাটেল উপভোগ করতে পারবেন।

তবে প্লেয়াররা যাতে গেম খেলার সময় কোনোভাবে চিটিং না করতে পারে সেদিকেও সংস্থাটি কড়া নজর রাখবে। পাবজি স্টুডিওর অ্যান্টি-চিট ইউনিটের প্রধান সাংওয়ান কিম (Sangwan Kim) জানিয়েছেন, Krafton অননুমোদিত প্রোগ্রাম, এমুলেটর, কীবোর্ড এবং মাউসের ব্যবহার নিষিদ্ধ করবে। পাশাপাশি হ্যাকিং হচ্ছে কি না তা সনাক্ত এবং তৎক্ষণাৎ তাকে নিষিদ্ধ করা হবে। সমস্ত রকমের অসৎ কার্যকলাপ এড়িয়ে প্লেয়ারদের এক মনোরম গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করতে সংস্থাটি যে বদ্ধপরিকর, তা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন