২৯ এপ্রিল থেকে বন্ধ হচ্ছে PUBG Lite, জেনে নিন কারণ

pubg-lite-pc-version-to-shut-down-on-april-29

ব্যাটেল-রয়্যাল গেমে PUBG এর জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। অনলাইন গেমারদের কাছে দিন দিন এর জনপ্রিয়তা বাড়ছে বই কমছে না। তবে নতুন একটি খবর সামনে এসেছে যা পাবাজি ফ্যানদের দুঃখের কারণ হতে পারে। আসলে PUBG গেমটি সর্বদা পিসি এবং মোবাইলের জন্য দুটি সংস্করণে পাওয়া যেত। যার মধ্যে একটি অরিজিনাল ভার্সন এবং পাশাপাশি একটি ‘লাইট’ (Lite) সংস্করণ ছিল। লাইট ভার্সন সেই সমস্ত পিসি বা মোবাইলের জন্য উপযুক্ত ছিল যাদের হার্ডওয়ার স্পেসিফিকেশন তুলনামূলক ভাবে কমজোরি।

তবে দুর্ভাগ্যজনকভাবে গেমটির নির্মাতা সংস্থা, ক্রাফ্টন (Krafton) ঘোষণা করেছে যে, তারা ২৯ এপ্রিল PUBG গেমের ‘লাইট’ ভার্সনটি বন্ধ করবে। গেম ডেভেলপাররা ইতিমধ্যেই পিসি-ভিত্তিক ব্যাটেল রয়্যাল শিরোনামের জন্য নতুন ডাউনলোড ব্যবস্থা বন্ধ করে দিয়েছে এবং অফিসিয়াল ওয়েবসাইটিও কার্যকরভাবে বন্ধ রয়েছে। তবে শুধু পিসির ক্ষেত্রেই এই লাইট ভার্সনটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোবাইলের ক্ষেত্রে PUBG ‘লাইট’ ভার্সনটি উপলব্ধ থাকবে এবং স্বতঃস্ফূর্তভাবে খেলা যাবে।

PUBG ‘লাইট’ ভার্সনটির শাট ডাউনের পেছনের সঠিক কারণটি প্রকাশ করা হয়নি। তবে শাটডাউনের পেছনে আসল কারণ হিসেবে ভাবা হচ্ছে লাইট ভার্সনটির প্রতি মানুষের অনীহা। গেমলাভাররা লাইট ভার্সনটির পরিবর্তে গেমটির অরিজিনাল সংস্করণটিকেই পছন্দ করছে বলে অনুমান করা হচ্ছে।

PUBG লাইট তার ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিতে লিখেছে, “আমরা আশা করি অতিমারি কোভিড-১৯ দুঃসময়ে PUBG লাইট গেমটি যথাসাধ্য চেষ্টা করেছে মানুষদের মনোরঞ্জন করতে এবং নিরাপদে থাকতে। PUBG লাইট ফ্যানদের কাছ থেকে পাওয়া আবেগ এবং সমর্থনের জন্য আমরা গভীরভাবে কৃতজ্ঞ।”

পাশাপাশি তারা আরও জানিয়েছে, “দুর্ভাগ্যক্রমে, আমরা অনেক বিবেচনার পরেও লাইট ভার্সন পরিষেবাটি বন্ধ করার কঠিন সিদ্ধান্ত নিয়েছি এবং আমাদের যাত্রার সমাপ্তির সময় এসেছে। আমরা দুঃখিতভাবে আপনাকে জানিয়ে দিচ্ছি যে পাবজি লাইটের পরিষেবাটি আগামী এপ্রিল ২৯,২০২১ (ইউটিসি) তারিখে বন্ধ করে দেওয়া হবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।