দুর্গম পথে ড্রাইভিংয়ের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে, লঞ্চ হল Polaris RZR Pro R Sport

Polaris Launches RZR Pro R Sport in India

Polaris ভারতে তাদের ফ্ল্যাগশিপ এটিআর (All Terrain Vehicle) RZR Pro R Sport লঞ্চের ঘোষণা করল। যা অফ-রোডিংয়ের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে দাবি সংস্থার। এটি এমন ভাবে তৈরি হয়েছে, যাতে দুর্গম থেকে দুর্গমতর অঞ্চলে সমস্ত ধরনের রাস্তা অনায়াসে অতিক্রম করতে পারে। ইতিমধ্যেই হায়দরাবাদ নিবাসী এক ব্যক্তি প্রথম গাড়িটি কিনেছেন। বিজয়ওয়াড়ায় পোলারিসের ডিলারশিপ থেকে তাঁর হাতে এটিআরটির চাবি তুলে দেওয়া হয়।

পারফরম্যান্সের কথা বলতে গেলে এতে ProStar Fury মডেলের ২.০ লিটার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ১৯৯৭ সিসির লিকুইড কুল্ড ইনলাইন ফোর সিলিন্ডার যুক্ত ওই ইঞ্জিন থেকে সর্বাধিক ২২৫ হর্সপাওয়ার উৎপন্ন হয়। কেবল দু’জনের জন্য আসন বরাদ্দ। গাড়িটি ৭৪ ইঞ্চি চওড়া ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬ ইঞ্চি, যা অফ রোডিংয়ের জন্য পারফেক্ট। সাথে রয়েছে তিন ধরনের ড্রাইভ সিস্টেম- 2WD, 4WD ও 4WD Lock।

সাসপেনশনের জন্য Polaris RZR Pro R Sport এর সামনে ২.৫ ইঞ্চি ও পিছনে ৩ ইঞ্চি Walker Evans Velocity Needle এর ১৬ স্টেপ অ্যাডজাস্টেবল শকার দেওয়া হয়েছে। খাড়াই পথে সহজে চলাচল করার জন্য সামনে ৫৬৫ মিমি ফ্রন্ট হুইল ট্রাভেল ও পিছনে ৬২২ মিমি ফ্রন্ট হুইল ট্রাভেল রয়েছে। এছাড়া, উভয়দিকে হাইড্রোলিক ডিস্ক ব্রেক-সহ সামনে থ্রি-পিস্টন ক্যালিপার্স ও পিছনে টু-পিস্টন ক্যালিপার্স আছে।

RZR Pro R Sport গাড়িটিকে যথার্থ সক্ষমতা প্রদান করার জন্য Maxxis Rampage Fury টায়ারে মোড়া ১৫×৭ ইঞ্চির কাস্ট অ্যালুমিনিয়াম হুইল আছে। ট্যাঙ্কে ৪৫ লিটার তেল ধরবে৷ গাড়িটির ড্রাই ওয়েট প্রায় ৯৪৫ কেজি। পোলারিস তাদের এই নতুন এটিআর মডেলের দাম রেখেছে ৫৯ লাখ টাকা (এক্স শোরুম)। প্রসঙ্গত, এটিভি ও স্নোমোবাইলস নিয়ে ২০১১ সালে ভারতে যাত্রা শুরু করেছিল তারা। বর্তমানে দেশজুড়ে তাদের তাদের দেশজুড়ে ১১টি ডিলারশিপ ও ৯০টির বেশি এক্সপেরিয়েন্স জোন রয়েছে‌।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।