Poco X4 Pro 5G, Poco M4 Pro 5G, Poco M4 Pro 4G একসঙ্গে এই মার্কেটে লঞ্চ হল

ব্রাজিলে পোকো এক্স৪ প্রো ৫জি এবং পোকো এম৪ প্রো ৪জি ও ৫জি লঞ্চ হল

ফেব্রুয়ারি মাসের শেষে ইউরোপের বাজারে MediaTek Helio G96 প্রসেসরের সাথে Poco M4 Pro 4G এবং Qualcomm Snapdragon 695 চিপসেট সহ Poco X4 Pro 5G স্মার্টফোন দুটি লঞ্চ হয়। আর এবার এই হ্যান্ডসেটগুলি ব্রাজিলের বাজারেও পা রাখলো। তবে Poco M4 Pro ফোনের ৪জি এবং ৫জি উভয় মডেলই একসাথে ব্রাজিলের বাজারে এসেছে। ৫জি মডেলটি MediaTek Dimensity 810 প্রসেসর দ্বারা চালিত, ৪জি মডেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে, আবার ৫জি মডেলে আছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ। অন্যদিকে, Poco X4 Pro 5G এসেছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ। এই তিনটি ফোনেই ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও পাঞ্চ-হোল অ্যামোলেড প্যানেল দেওয়া হয়েছে। তাহলে আসুন ব্রাজিলের বাজারে এই তিন পোকো স্মার্টফোনের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

ব্রাজিলে পোকো এক্স৪ প্রো ৫জি এবং পোকো এম৪ প্রো- এর দাম ও লভ্যতা (Poco X4 Pro 5G and Poco M4 Pro Price in Brazil, Availability)

ব্রাজিলে পোকো এক্স৪ প্রো ৫জি-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪,৩০০ রিয়েল (প্রায় ৬৮,০০০ টাকা)। অন্যদিকে পোকো এম৪ প্রো ৪জি- এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনিগারেশনের দাম রাখা হয়েছে ২,৯০০ রিয়েল (প্রায় ৪৫,৯০০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৩,৩০০ রিয়েল (প্রায় ৫২,২৩০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এছাড়া, পোকো এম৪ প্রো ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৩০০ রিয়েল (প্রায় ৫২,২৩০ টাকা)।

ফোনগুলি পোকো ইয়োলো, লেজার ব্ল্যাক এবং লেজার ব্লু- এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে এবং এগুলি পোকো অফিসিয়াল ওয়েবসাইট এবং ব্রাজিলের অন্যান্য অনুমোদিত স্টোর থেকে কেনা যাবে।

পোকো এক্স৪ প্রো ৫জি- এর স্পেসিফিকেশন (POCO X4 Pro 5G Specifications)

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) পাঞ্চ-হোল ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০৮০×২,৪০০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন অফার করে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত। এতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে। পোকো এক্স৪ প্রো ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরায় ক্ষেত্রে, Poco X4 Pro 5G ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে এবং সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই হ্যান্ডসেটে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এই পোকো ফোনটি অফার করে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টেরিও স্পিকার।

পোকো এম৪ প্রো ৪জি- এর স্পেসিফিকেশন (Poco M4 Pro 4GSpecifications)

পোকো এম৪ প্রো ৪জি- এ আছে ৬.৪৩ ইঞ্চি ফুলএইচডি প্লাস (১০৮০×২৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১,০০০ নিটস পিক ব্রাইটনেস অফার করে। আবার এই ডিসপ্লের ওপরে ফ্রন্ট ক্যামেরার জন্য রয়েছে পাঞ্চ-হোল কাটআউট। পারফরম্যান্সের জন্য, পোকো এম৪ প্রো ৪জি ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ অক্টাকোর প্রসেসরটি। এতে ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে। আবার, এই হ্যান্ডসেটে ডায়নামিক র‌্যামও সাপোর্ট করে। এছাড়া, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানোও সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Poco M4 Pro 4G-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৮ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FoV) সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। এর সাথে ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Poco M4 Pro 4G-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এই হ্যান্ডসেটে মিলবে লিকুইড কুল টেকনোলজি ১.০-এর সুবিধাও। নিরাপত্তার জন্য, এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

পোকো এম৪ প্রো ৫জি স্পেসিফিকেশন (Poco M4 Pro 5G Specifications)

পোকো এম৪ প্রো ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৬ ইঞ্চির ফুল এইচডি+ (১০৮০ x ২৪০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর দ্বারা চালিত। পোকো এম৪ প্রো ৫জি ফোনে সর্বাধিক ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। আবার এটি অতিরিক্ত ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্টও অফার করে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco M4 Pro 5G ফোনের রিয়ার শেলে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখতে পাওয়া যাবে। এর মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের (ওয়াইড) প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত। ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco M4 Pro 5G ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়াও, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এনএফসি বর্তমান।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।