6GB র‌্যামের সাথে আসছে Poco M4 Pro 5G, থাকবে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ

পোকো এম৪ প্রো ৫জি ফোনে মাত্র দুটি ৫জি ব্যান্ড সাপোর্ট করবে- এন৭৭ ও এন৭৮

poco-m4-pro-5g-bags-fcc-with-6gb-ram-128gb-storage

গত কয়েক সপ্তাহ ধরে Poco M4 Pro 5G নিয়ে চর্চা অব্যাহত। ইতিমধ্যেই EEC, 3C, IMEI এবং TENAA-র মতো নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের থেকে ছাড়পত্র পেয়েছে ফোনটি। তবে মনে হচ্ছে Poco M3 Pro 5G-এর উত্তরসূরীটি এখন লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। আসলে Poco M4 Pro 5G সম্প্রতি আমেরিকার ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) থেকে সার্টিফিকেশন লাভ করেছে, যা ইঙ্গিত করছে ফোনটি শীঘ্রই লঞ্চ হবে।

এফসিসি থেকে জানা গেছে, পোকো এম৪ প্রো ৫জি ফোনে ৫জি কানেক্টিভিটি ছাড়াও অন্যান্য সমস্ত কানেকশন প্রটোকল উপলব্ধ থাকবে। যেমন- জিএসএম, ডব্লিউসিডিএমএ, এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি প্রভৃতি। এছাড়া ফোনটি অডিও জ্যাক সহ আসবে।

তবে দুশ্চিন্তার বিষয় হল এই যে, এফসিসি-র ডেটাবেস নিশ্চিত করেছে পোকো এম৪ প্রো ৫জি ফোনে মাত্র দুটি ৫জি ব্যান্ড সাপোর্ট করবে- এন৭৭ ও এন৭৮। যদিও আমরা আশা রাখতে পারি, ভারতে যখন ৫জি চালু হবে তখন এই দুটি ব্যান্ডকেও রাখা হবে। উল্লেখ্য ব্যান্ড দুটি ৩২০০-৪২০০ মেগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেঞ্জের মধ্যে কাজ করে।

যাইহোক সার্টিফিকেশন সাইট থেকে আরও জানা গেছে, Poco M4 Pro 5G ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আমাদের অনুমান ফোনটির দাম ১৫,০০০-২০,০০০ টাকার মধ্যে রাখা হবে। গুঞ্জন রয়েছে, ফোনটি কোনো রেডমি ডিভাইসের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে আসবে। কারণ এর আগে চীনে উপলব্ধ Redmi Note 10 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতে Poco M3 Pro 5G লঞ্চ করা হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.