Poco M4 Pro 4G নামে বিশ্ব বাজারে লঞ্চ হতে পারে Redmi Note 11S, বাড়ল জল্পনা

পোকো এম৪ প্রো ৪জি মডেলটির কোডনেম হল ফ্লিয়ার (Fleur) এবং এর মডেল নম্বর 2201117PG। ডিভাইসটি এমআইইউআই কোডে একই বিবরণ সহ তালিকাভুক্ত করা হয়েছে। অন্যদিকে সদ্য লঞ্চ হওয়া রেডমি নোট ১১এস ফোনটিরও কোডনেম এবং মডেল নম্বর প্রায় এক

poco-m4-pro-4g-rebranded-redmi-note-11s-model-number-codename-similar

গত বছর নভেম্বরে পোকো বাজারে এনেছিল Poco M4 Pro 5G স্মার্টফোনটি। এটি ছিল চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 5G- এর রিব্যাজড ভার্সন, যা আবার ভারতে Redmi Note 11T 5G নামে আত্মপ্রকাশ করে। কিছুদিন আগে এই Poco M4 Pro ফোনের ৪জি ভ্যারিয়েন্টটি থাইল্যান্ডের ন্যাশনাল টেলিকমিউনিকেশন অ্যান্ড ব্রডকাস্টিং কমিশনের (NTBC) সাইটে তালিকাভুক্ত হওয়ার পর থেকেই এই মডেলটির লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়। আর এখন জানা যাচ্ছে Poco M4 Pro 4G স্মার্টফোনটি সদ্য লঞ্চ হওয়া Redmi Note 11S ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবেই বাজার আত্মপ্রকাশ করবে। উল্লেখ্য গত ২৬ জানুয়ারি গ্লোবাল মার্কেটে রেডমি নোট সিরিজের অধীনে এই নতুন ফোনটি লঞ্চ হয়েছে।

Poco M4 Pro 4G কি আসলে Redmi Note 11S-এর রিব্র্যান্ডেড সংস্করণ ?

টেকসাইট শাওএমআইইউআই (Xiaomiui)-এর একটি অনুসন্ধান থেকে জানা গেছে, পোকো এম৪ প্রো ৪জি মডেলটির কোডনেম হল ফ্লিয়ার (Fleur) এবং এর মডেল নম্বর 2201117PG। ডিভাইসটি এমআইইউআই কোডে একই বিবরণ সহ তালিকাভুক্ত করা হয়েছে। অন্যদিকে সদ্য লঞ্চ হওয়া রেডমি নোট ১১এস ফোনটিরও কোডনেম এবং মডেল নম্বর প্রায় এক। এর থেকে অনুমান করা হচ্ছে, পোকো এম৪ প্রো ৪জি মডেলটি রেডমি নোট ১১এস- এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে।

উল্লেখ্য, পোকো ফোনগুলি সর্বদাই রেডমি স্মার্টফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে বাজারে আসে। তবে এক্ষেত্রে একমাত্র ব্যতিক্রম ‘অরিজিনাল’ পোকো এফ১ (ওরফে পোকোফোন এফ১) স্মার্টফোনটি। যদিও পোকো কে এরপর থেকে আর কোনো নতুন ফিচার সহ স্মার্টফোন আনতে দেখা যায়নি।

জানিয়ে রাখি, শাওমির সাব-ব্র্যান্ড পোকোর ডিভাইসগুলি সাধারণত রেডমি-র তুলনায় কম দামে বাজারে আসে। তাই এর ওপর ভিত্তি করে বলা যায়, Poco M4 Pro 4G হ্যান্ডসেটটিও Redmi Note 11S ফোনের তুলনায় সস্তা হবে। এছাড়া, আসন্ন পোকো ফোনটিতে শুধুমাত্র একটি মডেল নম্বর রয়েছে বলে মনে করা হচ্ছে, যা ‘গ্লোবাল’ ভ্যারিয়েন্টের অন্তর্গত। তাই আপাতত বলা যায় যে, এই স্মার্টফোনটি কিছু নির্বাচিত দেশের বাজারেই সীমাবদ্ধ থাকতে পারে, বিশেষ করে দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে। কারণ সম্প্রতি Poco M4 Pro 4G ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল টেলিকমিউনিকেশন অ্যান্ড ব্রডকাস্টিং কমিশনের সার্টিফিকেশন লাভ করেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology