লঞ্চের আগেই Poco C40 ফোনের দাম ফাঁস, ক্যামেরা, ডিসপ্লের তথ্য প্রকাশ্যে

বাজেট স্মার্টফোনে উৎকৃষ্ট ফিচারের প্রসঙ্গে এলেই পোকো (Poco)-এর নাম সবার আগে মাথায় আসে। চলতি বছর সংস্থার একাধিক বাজেট ফ্রেন্ডলি হ্যান্ডসেট বাজারে এসেছে। এবং আরও কয়েকটি লঞ্চের অপেক্ষায় রয়েছে। যেমন ১৬ জুলাই Poco C40 নামে সংস্থার এক এন্ট্রি লেভেল হ্যান্ডসেট গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। তবে অফিশিয়াল লঞ্চের পূর্বেই আপকামিং স্মার্টফোনটির ছবি ও কয়েকটি স্পেসিফিকেশন সামনে এসেছে।

Poco C40-এর ডিজাইন প্রকাশ্যে

প্যাসনেটগিকজ-এর শেয়ার করা রেন্ডার অনুযায়ী, পোকো সি৪০ স্মার্টফোনটির সামনে একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। ডিভাইসের ডান প্রান্তে ভলিউম কী এবং পাওয়ার বাটনট অবস্থান করবে। পোকো সি৪০-এর রিয়ার প্যানেলে ম্যাট ফিনিশ দেওয়া হবে৷ তবে প্যানেলের উপরের আয়তকার ক্যামেরা মডিউল গ্লসি ফিনিসের সাথে আসবে। তার মধ্যে ডুয়েল ক্যামেরা সেটআপ পোকোর ব্র্যান্ডিং দেখতে পাওয়া যাবে।

পোকো সি৪০-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco C40 Expected Specifications)

পোকো সি৪০-এ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে যা ৭২০ x ১,৫৬০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। প্রসঙ্গত, এটি জেএলকিউ জেআর৫১০ (JLQ JR510) এন্ট্রি-লেভেল প্রসেসরযুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন হবে৷ এতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Poco C40-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স-সহ ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C40- এ শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

রিপোর্টে দাবি করা হয়েছে যে, পোকো সি৪০-তে  রিয়ার-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। এছাড়াও, এই পোকো স্মার্টফোন ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ৪জি সংযোগ এবং একটি ১০ ওয়াট ইন-বক্স চার্জারের সাথে আসবে। সবশেষে জানা গেছে যে, Poco C40 ব্ল্যাক গ্রীন এবং ইয়োলো- এই তিনটি কালার অপশনে বাজারে উপলব্ধ হবে।

আরও বলা হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রে Poco C40-এর দাম রাখা হবে প্রায় ১৭৭ ডলার (আনুমানিক ১৩,৭৫০ টাকা)। পোকো এর সাথেই Poco C40+ মডেলটিও লঞ্চ করতে পারে। যদিও প্লাস ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন সম্পর্কে সেভাবে কিছু জানা যায়নি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন