করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী লঞ্চ করলেন কোভিড ওয়ারিয়র ওয়েবসাইট, আপনাকে যুক্ত হওয়ার আহ্বান

করোনা ভাইরাস মোকাবিলায় ধীরে ধীরে প্রযুক্তির হাত ধরছে ভারত। ডিজিটাল প্ল্যাটফর্মের হাত ধরে এই ভাইরাস কে রোখা সম্ভব বলেই মনে করছে কেন্দ্র। আর সেকারণেই এবার করোনা ভাইরাসের জন্য নতুন ওয়েবসাইট লঞ্চ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী http://covidwarriors.gov.in ওয়েবসাইট সম্পর্কে জানিয়েছে। যেখানে সামাজিক সংগঠন, সোসাইটির প্রতিনিধি, স্থানীয় প্রশাসনের লোক যুক্ত হতে পারবে।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেছেন, ‘আমার প্রিয় দেশবাসী, আমি বিনীতভাবে, শ্রদ্ধার সাথে, ১৩০ কোটি দেশবাসীর ভাবনা কে মাথা নিচু করে অভিবাদন জানাই। আপনি আপনার ভাবনা অনুযায়ী, দেশের জন্য আপনার রুচি অনুযায়ী, আপনার সময় অনুসারে, কিছু করার জন্য সরকার একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছে। এই প্ল্যাটফর্মটি হ’ল – http://covidwarriors.gov.in।’

তিনি দেশবাসীর কাছে অনুরোধ করেছেন, যাতে মানুষ http://covidwarriors.gov.in এর সাথে যুক্ত হয়ে, কোভিড যোদ্ধা হয়ে উঠতে পারে। এই ওয়েবসাইটে গেলে আপনি তিনটি স্লাইড দেখতে পাবেন। যার প্রথমটিতে আরোগ্য সেতু অ্যাপ সম্পর্কে বলা হয়েছে। এই অ্যাপটিকে ডাউনলোড করতে বলা হয়েছে।

এর উপরে ক্লিক করলে mygov.in/covid-19 ওয়েবসাইটে রিডাইরেক্ট হবেন। এখানে ভারতে এই ভাইরাসের প্রভাব ও অন্যান্য সমস্ত তথ্য এবং হেল্পলাইন নম্বর পাবেন। দ্বিতীয় স্লাইডে সরকার ও সেনা মিলে কিভাবে এই সময় মানুষের পাশে দাঁড়াচ্ছে সে ছবি আছে। তৃতীয় ছবিতে বাড়িতে থাকার জন্য বলা হয়েছে।

এই স্লাইডগুলির ঠিক নীচে দেশ এবং রাজ্যভিত্তিক পরিসংখ্যান দেওয়া হয়েছে। এর পরে, আপনি করোনার সাথে জড়িত সমস্ত প্রতিষ্ঠান, হাসপাতাল এবং বিভিন্ন ব্যক্তির সম্পর্কে জানতে পারবেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।