Pi Moto Starship Cruiser: এরকম ফিউচারিস্টিক ক্রুজার বাইক আগে দেখেননি, লঞ্চের আগে ছবি প্রকাশ

pi-moto-starship-cruiser-unveiled-ahead-of-launch-in-china

একবিংশ শতাব্দীতে আজকের দিকে দাঁড়িয়ে বদলেছে মানুষের ভালোবাসার সংজ্ঞা। আজ আর বাজার চলতি সাধারণ ডিজাইনের বাইক কিংবা স্কুটারে মজে নেই ক্রেতারা। সবাই চায়ছে এমন কিছু যা ভবিষ্যতের কথা ভেবে বানানো। এমনই ফিউচারিস্টিক ডিজাইন সমৃদ্ধ ক্রুজার মোটরসাইকেল নিয়ে এবার হাজির হতে চলেছে চীনের স্বনামধন্য বাইক নির্মাতা Lifan Motors এর সাব ব্র্যান্ড Pi Moto। যার নামকরণ করা হয়েছে Starship। আনুষ্ঠানিক লঞ্চের আগেই বাইকটির ছবি প্রকাশ করা হয়েছে।

Honda Gold Wing ও BMW K 1600 এর থেকে অনুপ্রাণিত হলেও Starship এর ডিজাইন যথেষ্ট স্বতন্ত্রতার দাবিদার। তবে বাইকটির সম্মুখভাগ এরই আরেক জাত ভাই Lifan KPT 400 ADV এর থেকে ধার নেওয়া। এমনকি বাইকটির দু’পাশের পেনিয়ার অনেকটাই Gold Wing এর মতই। এর পাশাপাশি বাইকটির নামের সঙ্গে সাযুজ্য রেখে এর অ্যাম্বিয়েন্ট লাইটটি তার ফেয়ারিং এর উপরেই রাখা হয়েছে। সাথে ইউনিক ডিজাইনের এয়ার ফিল্টার নান্দনিক আকর্ষণ বাড়িয়েছে।

Pi Moto এর তরফে এখনো পর্যন্ত বাইকটির ইঞ্জিন বা পারফরম্যান্স সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে Lifan গত বছর যে ৬০০ সিসির ভি-টুইন ইঞ্জিন তৈরি করেছিল সেই একই ইঞ্জিন এই ক্রুজারেও থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আর ছবি থেকে বলা করা যায়, এর সামনে টেলিস্কোপিক ফর্ক ও সিঙ্গেল ডিস্ক ব্রেকের ব্যবহার করা হয়েছে।

স্বাভাবিকভাবেই চীনা সংস্থাগুলি দ্বারা নির্মিত অন্যান্য মোটরসাইকেলগুলির থেকে ডিজাইন ও স্বতান্ত্রিক বৈশিষ্ট্যের দিক থেকে যথেষ্ট আলাদা এই Pi Moto Starship। উল্লেখ্য, ইতিমধ্যেই আদিশ্বর অটো রাইডের সহায়তায় সে দেশের Zontes ও Keeway আমাদের দেশে পা রেখেছে। ফলে চীনে তৈরি এই নতুন বাইকটিও সুদূর ভবিষ্যতে ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন