Paytm IRCTC: পকেটে টাকা না থাকলেও ট্রেনের টিকিট বুক করুন, পরিশোধ করুন সুবিধা‌ মতো

Paytm তাদের প্ল্যাটফর্মে 'Paytm Postpaid' পরিষেবা চালু করেছে, যা 'ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন' ওরফে IRCTC টিকিটিং পরিষেবার ক্ষেত্রে 'book now, pay later' সুবিধা প্রদান করবে

Paytm Postpaid Feature : ভারতের বহুজাতিক ফিনান্সিয়াল টেকনোলজি সংস্থা Paytm তাদের গ্রাহক-বেসের জন্য প্রায়দিনই নিত্যনতুন ক্যাশব্যাক এবং প্ল্যান নিয়ে আসতে থাকে। এই অ্যাপটির বিশেষত্ব হল, এর মাধ্যমে আপনারা সিনেমার টিকিট থেকে শুরু করে ইলেক্ট্রিক বিল সব ঘরে বসেই পরিশোধ করতে পারবেন। তবে, সম্প্রতি এই ই-ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী সংস্থাটি এমন একটি পরিষেবা চালু করেছে, যা ইউজারদের সুদমুক্ত ক্রেডিট ও পোস্টপেইডের সুবিধা প্রদান করবে। ব্যাপারটা হল, Paytm তাদের প্ল্যাটফর্মে ‘Paytm Postpaid’ পরিষেবা চালু করেছে, যা ‘ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন’ ওরফে IRCTC টিকিটিং পরিষেবার ক্ষেত্রে ‘book now, pay later’ সুবিধা প্রদান করবে। এই ফিচারের সাহায্যে, পোস্টপেইড ইউজাররা তাদের টিকিট IRCTC-এর মাধ্যমে বুক করতে পারেন এবং বুকিংয়ের সময়ে পরে অর্থ পরিশোধ করতে পারেন। ফলে, টাকা না থাকলেও ট্রেনের টিকিট বুক করা এখন আর অসাধ্য ব্যাপার থাকছে না। আসুন তাহলে Paytm Postpaid সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ইউজারদের মধ্যে ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠেছে Paytm Postpaid ফিচার

ইউজাররা বর্তমানে ব্যাপকভাবে ‘বাই নাও, পে লেটার’ ফিচারের সুবিধা গ্রহণ করেছেন। কারণ, এই ফিচার তাদের আর্থিক চাহিদা পূরণ করার পাশাপাশি একাধিক সুবিধাও অফার করছে। যেমন, টিকিট বুক করা, ইউটিলিটি বিল পরিশোধ এবং কেনাকাটা করা থেকে শুরু করে বিভিন্ন কাজ সম্পন্ন করা যাবে এই ফিচারটির সাহায্যে। শুধু তাই নয়, আপনি রিটেল স্টোর এবং ওয়েবসাইটে প্রোডাক্ট ও সার্ভিস ক্রয় করার জন্যও এই ফিচারের সুবিধা পেতে পারেন।

৬০,০০০ টাকা পর্যন্ত সুদহীন ক্রেডিট দেবে Paytm Postpaid

পেটিএম পোস্টপেইড, ৩০ দিনের বৈধতা পর্যন্ত সর্বোচ্চ ৬০,০০০ টাকার সুদহীন ক্রেডিট দেবে। এছাড়া, ইউজারের সব খরচের হিসাব রাখার জন্য মাসিক বিলও দেওয়া হবে সংস্থার তরফ থেকে। যারপর, উক্ত পরিষেবা গ্রহণকারী তার বিলিং সার্কেল শেষ হওয়ার পর সম্পূর্ণ অর্থ পরিশোধ করতে পারেন। অথবা, ইউজাররা তাদের বিলকে ইএমআই -তেও রূপান্তর করতে পারবেন।

এই বিষয়ে পেটিএম পেমেন্ট সার্ভিসেস লিমিটেডের সিইও প্রবীণ শর্মা বলেছেন, “আমরা সহজ ডিজিটাল পেমেন্ট এবং ফিনান্সিয়াল সার্ভিসের জন্য ইউজারদের নতুন টেকনোলজি-ভিত্তিক সলিউশন প্রদান করার চেষ্টা করছি। পেটিএম পোস্টপেইড (BNPL) -কে এখন সেইসকল ইউজারদের জন্য উপলব্ধ করা হবে, যারা IRCTC -এর মাধ্যমে ট্রেনের টিকিট বুক করতে চান।”

IRCTC টিকিট বুকিংয়ের জন্য Paytm Postpaid (BNPL) কীভাবে ব্যবহার করবেন

১. পেটিএম পোস্টপেইডের মাধ্যমে ট্রেনের টিকিট বুক করার জন্য, প্রথমেই IRCTC এর সাইটে চলে যান এবং আপনার জার্নি বা ভ্রমণের বিবরণ এন্টার করুন।
২. এখন পেমেন্ট অপশনে চলে যান এবং “Pay Later” বিকল্প নির্বাচন করুন।
৩. এবার পেটিএম ক্রেডেনশিয়াল ব্যবহার করে লগইন করুন।
৪. পরিশেষে, আপনার মোবাইলে আসা ওটিপি সাবমিট করুন।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন