দিনের শুরুতে দেশজুড়ে ব্যাহত Paytm পরিষেবা, লগ ইন সমস্যায় জেরবার বহু ইউজার

আজ বিপুল সংখ্যক গ্রাহক Paytm ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। কিন্তু কেন এই বিভ্রাট?

paytm-system-down-again-today-users-faces-login-and-payment-issue-company-tweet
Advertisements

আবারো গোলযোগের মুখে জনপ্রিয় অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম Paytm (পেটিএম)। আজ শুক্রবার সকাল থেকেই গোটা দেশজুড়ে ব্যাহত Paytm পরিষেবা, বহু ইউজারই সংস্থার অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়েন। অভিযোগ, Paytm-এ মূলত লগইন করার সময় অসুবিধা দেখা গেছে। দিনের শুরুতে এই প্ল্যাটফর্মের মাধ্যমে টাকা পাঠানোর চেষ্টা করলে অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয়ে যায়। আর একবার লগ আউট হলে ইউজাররা Paytm-এ ফের লগ ইন করতে সক্ষম হননি। ফলে অনেকেরই গুরুত্বপূর্ণ আর্থিক লেনদেন সম্পন্ন হয়নি। সেক্ষেত্রে সংস্থা আজকের এই সমস্যার কথা স্বীকার করেছে এবং এর দ্রুত সমাধান করা হয়েছে বলে জানিয়েছে। এই মুহূর্তে আগের মতই ইউজারনেম ও পাসওয়ার্ডের মাধ্যমে প্ল্যাটফর্মটিতে লগ ইন করা যাচ্ছে।

দিনের শুরুতেই অচল Paytm

Advertisements

ইউজারদের অভিযোগের ভিত্তিতে বলা যায়, সকাল ৯টা থেকে সকাল ১০টার মধ্যে তারা পেটিএম ব্যবহার করতে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হয়েছেন। ডাউনডিটেক্টর (Downdetector)-এর রিপোর্ট অনুযায়ী, প্রায় ৬৬ শতাংশের বেশি পেটিএম ব্যবহারকারীদের লগ ইন করতে সমস্যা হয়েছে। একই সময়ে, ৫% ইউজার পেমেন্ট করতে গিয়ে অসুবিধায় পড়েছেন যেখানে ২৯% ব্যবহারকারী অ্যাপ সম্পর্কিত অন্যান্য সমস্যার সম্মুখীন হয়েছেন। এক্ষেত্রে কলকাতা, দিল্লি, মুম্বাই, আহমেদাবাদ, চেন্নাই, ব্যাঙ্গালোর এবং দেশের অন্যান্য শহরেই সমস্যাটি দেখা গিয়েছে।

কী কারণে ব্যাহত Paytm পরিষেবা?

সংস্থা একটি টুইট পোস্টে জানিয়েছে যে, পেটিএমে নেটওয়ার্ক সমস্যার কারণে কেউ কেউ লগইন সমস্যায় পড়েছেন। তবে তারা দ্রুত এই বাগ ফিক্স করার প্রতিশ্রুতি দেয়, আর কিছুক্ষণের মধ্যে আগের মত সচল হয়ে যায় প্ল্যাটফর্মটির পরিষেবা।

বর্তমান সময়ে ডিজিটাল পেমেন্ট যেভাবে মানুষের জীবনধারার সাথে জড়িয়ে গেছে, তাতে এই ধরনের সমস্যা মাথাব্যথার চেয়ে কম নয়। কারণ এখন মানুষ তাদের পকেটে বা মানিব্যাগের চেয়ে ডিজিটাল ওয়ালেটে বেশি টাকা রাখতে শুরু করেছে। আবার ডিজিটাল পেমেন্ট পরিষেবার ক্ষেত্রে Paytm ব্যবহারকারীর সংখ্যাও বিপুল (৩৫০ মিলিয়নের কাছাকাছি)।

Advertisements

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।