ভোডাফোন আইডিয়া ফিচার ফোন গ্রাহকদের জন্য ইউপিআই রিচার্জের সুবিধা আনলো Paytm

দেশের সবচেয়ে বড় অনলাইন রিচার্জ ও পেমেন্ট প্ল্যাটফর্ম Paytm তাদের ফিচার ফোন গ্রাহকদের জন্য ইউপিআই এর মাধ্যমে রিচার্জের সুবিধা আনলো। এজন্য পেটিএম ভোডাফোন আইডিয়া ও ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশনের সাথে হাত মিলিয়েছে। অর্থাৎ এই সুবিধা এখন কেবল ভোডাফোন আইডিয়া গ্রাহকরাই ভোগ করবে।

এবিষয়ে Paytm এর তরফে বলা হয়েছে, ‘পেটিএম এখন ফিচার ফোন ব্যবহারকারীদের কেবলমাত্র একটি বৈধ ইউপিআই আইডি দিয়ে তাদের ভোডাফোন আইডিয়া নম্বর রিচার্জ করার সুবিধা দিচ্ছে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) এর সাথে হাত মিলিয়ে আমরা সারা দেশে এই সুবিধা দিচ্ছি।’

Paytm থেকে আরও বলা হয়েছে যে এই পরিষেবাটি NPCI এর পেমেন্ট সার্ভিস *৯৯# ডায়েল করে পাওয়া সম্ভব। এরফলে ফিচার ফোন ব্যবহার করলেও গ্রাহকরা মোবাইল ব্যাঙ্কিং ট্রাঞ্জাকশন করতে পারবে। এমনকি এরজন্য কোনো ইন্টারনেটের ও প্রয়োজন নেই।

কোনো গ্রাহকের যদি UPI ID না থাকে, তাহলেও *৯৯# ডায়েল করে সে ইউপিআই আইডি বানাতে পারে। এই কোড ডায়েল করার পর ইউজারের মোবাইল নম্বরের সাথে জের যে ব্যাংক অ্যাকাউন্ট লিংক আছে তা দেখা যাবে। এরপর পরবর্তী পদ্ধতি অনুসরণ করে ইউপিআই আইডি বানাতে পারবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।