Panasonic Toughbook S1 ট্যাবলেট ভারতে অর্ধেক দামে লঞ্চ হল, জল লাগলেও নষ্ট হবে না

প্রিমিয়াম মডেলের প্যানাসনিক টাফবুক এস১ রাগড ট্যাবলেটের দাম রাখা হয়েছে ৯৮,০০০ টাকা । যদিও ইউএস মার্কেটে এটির দাম প্রায় ১,৮৯,০০০ টাকা

panasonic-toughbook-s1-launched-in-india-price-rs-98000-specifications

ভারতীয় বাজারে লঞ্চ হল Panasonic Toughbook S1 ট্যাবলেট। উল্লেখ্য, চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্রীয় বাজারে আত্মপ্রকাশ করেছিল এই ট্যাবলেটটি। রাগড ডিজাইনের সাথে আসা নয়া ট্যাবলেটটি স্নাপড্রাগন ৬৬০ এসওসি দ্বারা চালিত। আবার এটি দু’ই ধরনের ব্যাটারি ক্যাপাসিটি সহ লঞ্চ হয়েছে। জল ও ধুলো থেকে সুরক্ষা দিতে ট্যাবলেটটি IPX5, IPX6 এবং IPX7 রেটিংয়ের সাথে এসেছে। চলুন Panasonic Toughbook S1 ট্যাবলেটের দাম, ফিচারও ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Panasonic Toughbook S1 ট্যাবলেটের দাম ও লভ্যতা

প্রিমিয়াম মডেলের প্যানাসনিক টাফবুক এস১ রাগড ট্যাবলেটের দাম রাখা হয়েছে ৯৮,০০০ টাকা । যদিও ইউএস মার্কেটে এটির দাম প্রায় ১,৮৯,০০০ টাকা। ভারতে কেবলমাত্র একটি কালারের সাথেই এই ট্যাবলেটটি পাওয়া যাবে। এর পিছনের দিকের কালার ব্ল্যাক এবং কোণাগুলো সিলভার কালারের।

Panasonic Toughbook S1 ট্যাবলেটের ফিচার ও স্পেসিফিকেশন

জাপানের ইলেক্ট্রনিক্স সংস্থা প্যানাসনিক, তাদের এই নবাগত রাগড ডিভাইসটিকে মূলত লজিস্টিক, ট্রান্সপোর্টেশন এবং ফিল্ড ওয়ার্কারদের কথা ভেবে লঞ্চ করেছে। তাই এই ডিভাইসে রয়েছে মজবুত স্ট্রাকচার। প্যানাসনিক টাফবুক এস১-এর স্পেসিফিকেশনের কথা বলতে গেলে এটি ৭ ইঞ্চি WXGA (১২০০ X ৮০০ পিক্সেল) রেজোলিউশনের ডিসপ্লের সাথে এসেছে। এতে পুরু বেজেলের সাথে এতে দেওয়া হয়েছে আইপিএস এলসিডি প্যানেল।

ফটোগ্রাফির জন্য এই ট্যাবলেটে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ফেসিং ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের একটি ফ্রন্টফেসিং ক্যামেরা। আবার এই ট্যাবলেটে ব্যবহার করা হয়েছে অ্যাড্রিনো ৫১২জিপিইউ সহ কোয়ালকম স্নাপড্রাগন ৬৬০ প্রসেসর। সাথে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি eMMC ৫.১ অনবোর্ড স্টোরেজ।

প্যানাসনিকের টাফবুক এস১ রাগড ট্যাবলেটটি দুই প্রকারের ব্যাটারি ক্যাপাসিটির সাথে উপলব্ধ। যার মধ্যে, ৩,২০০ এমএএইচ ক্যাপাসিটিযুক্ত ব্যাটারিটি, ডিভাইসকে ৮ ঘন্টা অবধি সক্রিয় রাখবে। অন্যদিকে, ৫,৫৮০ এমএএইচ ক্যাপাসিটিযুক্ত বড়ো ব্যাটারিটি, ডিভাইসকে ১৪ ঘণ্টা অবধি একটানা সক্রিয় রাখতে সক্ষম। এছাড়া এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ফোরজি সাপোর্ট, ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক পোর্ট।

পরিশেষে বলে রাখি, Panasonic Toughbook S1 আইপিএক্স৫, আইপিএক্স৬ এবং আইপিএক্স৭ রেটিংপ্রাপ্ত, যা ট্যাবলেটটিকে জল এবং ধুলো থেকে সুরক্ষা দেবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।