Samsung, Xiaomi কে টেক্কা, Oppo আনছে দুরকম ডিজাইনের ফোল্ডেবল ফোন

সংস্থা Oppo Find N-এর উত্তরসূরি মডেলের ওপর কাজ করছে বলেও শোনা যাচ্ছে, যা Oppo Find N 2 নামে বাজারে পা রাখবে বলে অনুমান করা যায়

প্রযুক্তির উন্নতি ফিচার ফোন ও টাচ স্ক্রিন হ্যান্ডসেটের পর বর্তমানে গ্রাহকদের হাতে তুলে দিয়েছে অত্যাধুনিক ফোল্ডেবল স্ক্রিন ও ডুয়েল স্ক্রিনের স্মার্টফোনগুলি। স্যামসাং (Samsung), শাওমি (শাওমি), হুয়াওয়ে (Huawei) ও মোটোরোলা (Motorola)-এর মতো সংস্থাগুলি ইতিমধ্যেই একাধিক ফোল্ডেবল হ্যান্ডসেট বাজারে এনেছে। গতবছর ডিসেম্বর মাসে টেক ব্র্যান্ড ওপ্পোও তাদের প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে Oppo Find N-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। আর এখন এক পরিচিত টিপস্টার জানিয়েছেন যে, এই সংস্থাটি বর্তমানে তাদের দুটি পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ডিভাইসের ওপর কাজ করছে, যা শীঘ্রই বাজারে লঞ্চ হতে পারে।

Oppo শীঘ্রই বাজারে আনছে দুটি নতুন ফোল্ডেবল হ্যান্ডসেট

আইটি হোম (IT Home)- এর নতুন রিপোর্ট অনুযায়ী, টিপস্টার ডিজিট্যাল চ্যাট দাবি করেছেন যে, ওপ্পো এখন তাদের দুটি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে, যাদের মধ্যে একটিতে ক্ল্যামশেল ফোল্ড ডিজাইন এবং আরেকটিতে বইয়ের মতো ফোল্ডিং ডিজাইন দেখতে পাওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ লাইনআপের অনুরূপ ক্ল্যামশেল ফোল্ডিং ডিজাইন যুক্ত আসন্ন ওপ্পো ফোনটির বাণিজ্যিক নামটি এখনও স্থির না হলেও, রিপোর্ট থেকে জানা গেছে যে, এটির কোডনেম ‘ড্রাগনফ্লাই’ (Dragonfly)। প্রসঙ্গত, এই ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লের সাথে আসবে বলে জানা গেছে এবং ওপ্পো তাদের এই নতুন হ্যান্ডসেটের পুরুত্ব কমানোর পাশাপাশি, এর জন্য নতুন হিঞ্জ বা কব্জা কাঠামো তৈরির দিকে মনোনিবেশ করেছে।

অন্যদিকে, সংস্থা Oppo Find N-এর উত্তরসূরি মডেলের ওপর কাজ করছে বলেও শোনা যাচ্ছে, যা Oppo Find N 2 নামে বাজারে পা রাখবে বলে অনুমান করা যায়। এটিও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে অফার করতে পারে। এছাড়া, এই ওপ্পো ফোনটির ওজন বর্তমান মডেলের তুলনায় কম হবে এবং এটি পুরুত্বের দিক থেকেও তুলনামূলকভাবে পাতলা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য জল্পনা চলছে যে, ওপ্পো চলতি বছরের দ্বিতীয়ার্ধে তাদের উচ্চ-ক্ষমতাসম্পন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের একটি সিরিজ লঞ্চ করবে এবং সেই ডিভাইসগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন এবং মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর দ্বারা চালিত হবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।