Oppo Watch Free স্মার্টওয়াচ এবার ভারতে আসছে, দেখা গেল অফিসিয়াল ওয়েবসাইটে

ওপ্পো-র ভারতীয় ওয়েবসাইটে ওয়াচ ফ্রী স্মার্টওয়াচের যে ছবি প্রকাশিত হয়েছে, তার থেকে এর ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। যদিও এর লাইভ পেজটি এখন আর উপলব্ধ নয়

oppo-watch-free-smartwatch-official-india-website-listing-launch-soon-price-specifications

খুব শীঘ্রই ভারতে পা রাখতে চলেছে Oppo-র Watch Free স্মার্টওয়াচ। যদিও সংস্থার তরফে স্মার্টওয়াচটির লঞ্চের দিনক্ষণ এখনো পর্যন্ত জানানো হয়নি। তবে ইতিমধ্যেই সংস্থার ভারতীয় ওয়েবসাইটের একে দেখা গেছে, যা ইঙ্গিত দেয় ভারতে স্মার্টওয়াচটির আত্মপ্রকাশ কেবল সময়ের অপেক্ষামাত্র। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর চীনে দুটি কালার অপশনে লঞ্চ হয়েছিল ওপ্পো ওয়াচ ফ্রী। ১.৬৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে আসা স্মার্টওয়াচটিতে রয়েছে একশোটিরও বেশী স্পোর্টস মোড। এছাড়া পাওয়া যাবে অপটিক্যাল হার্ট রেট সেন্সর, অপটিক্যাল ব্লাড অক্সিজেন সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য উপস্থিত ২৩০এমএএইচ ব্যাটারি, যা ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম।

ভারতে আসছে Oppo Watch Free স্মার্টওয়াচ

ওপ্পো-র ভারতীয় ওয়েবসাইটে ওয়াচ ফ্রী স্মার্টওয়াচের যে ছবি প্রকাশিত হয়েছে, তার থেকে এর ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। যদিও এর লাইভ পেজটি এখন আর উপলব্ধ নয়। এখানে বলে রাখি, ওয়েবসাইটের লিস্টিংটি প্রথমে দেখতে পেয়েছিল Mysmartprice সাইট। কিন্তু লিস্টিং থেকে ওয়্যারেবলটির লঞ্চের দিন, দাম কিংবা অন্য কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে আগামী ৪ ফেব্রুয়ারি Oppo Reno 7 সিরিজের স্মার্টফোনের সাথেই ওপ্পো ওয়াচ ফ্রি স্মার্টওয়াচ ভারতে পা রাখতে পারে। চলুন Oppo Watch Free স্মার্টওয়াচ চীনে কত দামে ও কী ফিচারের সাথে লঞ্চ হয়েছিল জেনে নেওয়া যাক।

Oppo Watch Free স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

চীনে ওপ্পো ওয়াচ ফ্রী স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছিল ৫৪৯ ইউয়ান (প্রায় ৬,২০০ টাকা)। আবার এনএফসি ভার্সনের দাম রাখা হয়েছে ৫৯৯ ইউয়ান (প্রায় ৬,৮০০ টাকা )। অনুমান করা হচ্ছে ভারতীয় ভ্যারিয়েন্টের দাম একই হবে। কুইক স্যান্ড গোল্ড এবং সাইলেন্ট নাইট ব্ল্যাক এই দুটি কালার অপশনে পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি।

Oppo Watch Free স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হওয়া ওপ্পো ওয়াচ ফ্রী স্মার্টওয়াচটি ২.৫জি কার্ভড গ্লাসের ১.৬৪ ইঞ্চি অ্যামোলেড টাচ স্ক্রিন ডিসপ্লের সাথে এসেছে, যা ডিসিআই-পি৩ কালার গ্যামোট সাপোর্ট করে এবং এর পিক্সেল ডেন্সিটি৩২৬ পিপিআই। ঘড়িটিতে রয়েছে একশোটিরও বেশী স্পোর্টস মোড। এতে উপস্থিত হেলথ মোডগুলির মধ্যে উল্লেখযোগ্য হল, হার্ট রেট মনিটর এবং ব্লাড অক্সিজেন স্যাচুরেশন মনিটর। এছাড়াও রয়েছে স্লিপ মনিটর,স্নোরিং মনিটর, ডেইলি অ্যাকটিভিটি এবং সিডেন্টারি রিমাইন্ডার। তাছাড়া,নতুন স্মার্টওয়াচে একশোটিরও বেশী ওয়াচফেস উপলব্ধ।

অন্যদিকে এতে থাকছে ব্লুটুথ ভি৫ এবং জল থেকে সুরক্ষা দিতে এটি ৫এটিএম রেটিং বিশিষ্ট। এখানে আরো বলে রাখি, ওপ্পো ওয়াচ ফ্রী স্মার্টওয়াচে রয়েছে ৬ অ্যাক্সিস মোশন সেন্সর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর।
অন্যদিকে, গেম খেলার সময় এর ই-স্পোর্টস মোড স্মার্টফোনেই সমস্ত ধরনের নোটিফিকেশন জানান দেবে। পাশাপাশি এতে পাওয়া যাবে Xiaobu ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট।

এবার আলোচনা করা যাক স্মার্টওয়াচটির ব্যাটারি নিয়ে। লাইট ব্যাটারি লাইফ মোডে ১৪ দিন একটানা ব্যবহার করার জন্য এতে দেওয়া হয়েছে ২৩০ এমএএইচ ব্যাটারি। সংস্থার দাবি ৭৫ মিনিটে এটি পুরোপুরি চার্জ হয়ে যাবে। পরিশেষে বলি, এর পরিমাপ ৪৬x ২৯.৭x ১০.৬ এমএম এবং ওজন ৩২.৬ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।