Oppo Reno 8Z 5G বাজারে এন্ট্রি নিল, 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে Snapdragon 695 প্রসেসর

ওপ্পো রেনো ৮জেড ৫জি-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১২,৯৯০ থাই ভাট (প্রায় ২৮,৬০০ টাকা) মূল্য সহ থাইল্যান্ডের একটি রিটেইলারের ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে

Oppo Reno 8Z 5G launched price ThB 12990 specifications features

আজ, ৪ আগস্ট থাইল্যান্ডের মার্কেটে ওপ্পো তাদের Reno 8 সিরিজের অধীনে উন্মোচন করলো নয়া Oppo Reno 8Z 5G স্মার্টফোনটি। এই হ্যান্ডসেটটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফুল-এইচডি+ ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আবার এতে Qualcomm Snapdragon 695 অক্টা-কোর প্রসেসর এবং Adreno 619 জিপিইউ রয়েছে। Oppo Reno 8Z অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে চলে। এটি হল ব্লুটুথ ভি৫.১ কানেক্টিভিটি সহ আসা একটি ডুয়েল-সিম হ্যান্ডসেট, যা ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং অফার করে৷ চলুন Oppo Reno 8Z-এর দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওপ্পো রেনো ৮জেড ৫জি-এর মূল্য ও লভ্যতা (Oppo Reno 8Z 5G Price and Availability)

ওপ্পো রেনো ৮জেড ৫জি-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১২,৯৯০ থাই ভাট (প্রায় ২৮,৬০০ টাকা) মূল্য সহ থাইল্যান্ডের একটি রিটেইলারের ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। হ্যান্ডসেটটি বর্তমানে ডনলাইট গোল্ড এবং স্টারলাইট ব্ল্যাক কালার অপশনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। তালিকা অনুযায়ী, এটি ১৮ আগস্ট পর্যন্ত প্রি-অর্ডারের জন্য উপলব্ধ থাকবে। ভারত সহ অন্যান্য বাজারে ওপ্পো রেনো ৮জেড ৫জি কবে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও কিছু জানায়নি সংস্থা।

ওপ্পো রেনো ৮জেড ৫জি-এর স্পেসিফিকেশন (Oppo Reno 8Z 5G Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ওপ্পো রেনো ৮জেড ৫জি স্মার্টফোনটিতে ফুল-এইচডি+ (২,৪০০x১,০৮০ পিক্সেল) রেজোলিউশন সহ ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬.৭ মিলিয়ন কালার এবং ৯০.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। সংস্থা জানিয়েছে যে, এই হ্যান্ডসেটটি সর্বোচ্চ এক্সপোজার মোডে ৬০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস প্রদান করে এবং এটি ব্লু লাইটকে ১২.৫ শতাংশের কম করার জন্য এসজিএস সার্টিফায়েড। এছাড়াও, ওপ্পো রেনো ৮জেড ৫জি নেটফ্লিক্স এইচডি এবং অ্যামাজন প্রাইম ভিডিও এইচডি সমর্থন সহ এসেছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, ওপ্পো রেনো ৮জেড ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ যুক্ত রয়েছে। এতে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম পাওয়া যাবে, যা অব্যবহৃত স্টোরেজ ব্যবহার করে ৫ জিবি পর্যন্ত এক্সটেন্ড করা যেতে পারে। পাশাপাশি রেনো ৮জেড ৫জি ১২৮ জিবি ইউএফএস ২.২ ইনবিল্ট স্টোরেজ অফার করবে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব। এই ওপ্পো ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8Z 5G-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ডুয়াল অরবিট লাইট এআই পোর্ট্রেট সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের মনো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের বোকেহ ম্যাক্রো লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। রিয়ার ক্যামেরাটি ৩০ ফ্রেম পার সেকেন্ড(fps) রেটে ১,০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও এবং ১২০ ফ্রেম পার সেকেন্ড(fps) রেটে ৭২০ পিক্সেল পর্যন্ত স্লো-মোশন ভিডিও রেকর্ড করতে সক্ষম। আর সেলফি তোলা ও ভিডিও চ্যাটের জন্য, ফোনটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে, যা ৩০ এফপিএস-এ ১,০৮০ পিক্সেল বা ৭২০ পিক্সেল পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Reno 8Z 5G-এ ৩৩ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ওপ্পো দাবি করে যে, এই ডিভাইসটির ব্যাটারি লাইফ ৪৪৭ ঘন্টা এবং চার্জিং টাইম ৬৩ মিনিট। কোম্পানি আরও জানিয়েছে যে, ৫ মিনিট চার্জের সাথে হ্যান্ডসেটটি ৩ ঘন্টা পর্যন্ত কল টাইম অফার করবে। এছাড়া, নিরাপত্তার জন্য, Reno 8Z 5G-এ একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস রিকগনিশন ফিচারটি মিলবে। এটিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, এনএফসি সাপোর্ট এবং ব্লুটুথ ভি৫.১ সংযোগ রয়েছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।