অপেক্ষার অবসান, Oppo Reno 8, Reno 8 Pro, Reno 8 SE লঞ্চ হচ্ছে 23 মে, কী ফিচার থাকবে

রেনো ৮ সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে - ওপ্পো রেনো ৮, রেনো ৮ প্রো, এবং রেনো ৮ এসই

oppo-reno-8-pro-se-launch-date-confirmed-may-23-specifications-expected

ওপ্পো চলতি বছর ফেব্রুয়ারি মাসে Oppo Reno 7 লাইনআপটি উন্মোচনের পর এবার হোম মার্কেট চীনে তাদের Reno সিরিজের পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। বেশ কিছুদিন ধরেই বিভিন্ন রিপোর্টে Oppo Reno 8 সিরিজের প্রসঙ্গ উঠে এসেছে, যা আসন্ন ফোনগুলির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করেছে। যদিও ফোনগুলির আত্মপ্রকাশের দিন সম্পর্কে কোনো ধারণা পাওয়া যাচ্ছিল না। তবে আজ সংস্থার তারফে নিশ্চিত করা হয়েছে যে, Oppo Reno 8 সিরিজটি আগামী ২৩ মে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে।

Oppo Reno 8 আসছে চলতি মাসেই

ওপ্পো একটি টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে, চীনে আগামী ২৩ মে সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) অনুষ্ঠিত একটি লঞ্চ ইভেন্টে প্রতীক্ষিত ওপ্পো রেনো ৮ সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হবে। আবার শোনা যাচ্ছে এটি কোয়ালকমের একটি নতুন প্রসেসর দ্বারা চালিত হবে, যা আনুষ্ঠানিকভাবে ২০ মে লঞ্চ করা হবে।

উল্লেখ্য, রেনো ৮ সিরিজে তিনটি ভিন্ন মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে – ওপ্পো রেনো ৮, রেনো ৮ প্রো, এবং রেনো ৮ এসই । এই তিনটি হ্যান্ডসেটের স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে।

ওপ্পো রেনো ৮ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Reno 8 Series Expected Specifications)

Oppo Reno 8-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে এবং এতে পাওয়ার ব্যাকআপের জন্য ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। Oppo Reno 8 মডেলটি জিয়াওইয়াও গ্রীন, রোমিং গ্রে এবং ডার্ক ব্ল্যাক- এই তিনটি কালার অপশনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

আবার, Oppo Reno 8 মডেলটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি+ ই৪ ওলেড (OLED) ডিসপ্লে সহ আসতে পারে। এই ফোনে পারফরম্যান্সের জন্য অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এছাড়া, বেস মডেলটি স্লাইটলি ড্রাংক, এনকাউন্টার ব্লু এবং নাইট ট্যুর ব্ল্যাক – এই তিনটি কালারে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, Reno 8 SE ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি+ ওলেড ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট দ্বারা চালিত হবে। এই ডিভাইসেও পাওয়ার ব্যাকআপের জন্য, ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ ব্যাটারি দেওয়া হবে বলে জানা গেছে। Oppo Reno 8 SE-ও বেস মডেলের মতো স্লাইটলি ড্রাংক, এনকাউন্টার ব্লু এবং নাইট ট্যুর ব্ল্যাক- এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বাজারে উপলব্ধ হবে।

উল্লেখ্য, তিনটি আসন্ন স্মার্টফোনেরই ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং স্ন্যাপার থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, Oppo Reno 8 সিরিজের ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক সংস্থার নিজস্ব কালার ওএস (ColorOS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology