Oppo Reno 8 Pro 5G শীঘ্রই গ্লোবাল মার্কেট সহ ভারতে লঞ্চ হচ্ছে, দেখা গেল Geekbench-এ

ওপ্পো স্মার্টফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৮৯৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৫৫৫ পয়েন্ট স্কোর করেছে

ওপ্পো গত মাসে চীনের বাজারে লঞ্চ করেছে তাদের পরবর্তী প্রজন্মের Oppo Reno 8 স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে মোট তিনটি মডেল – Reno 8, Reno 8 Pro এবং Reno 8 Pro+। শোনা যাচ্ছে শীঘ্রই গ্লোবাল মার্কেটেও এই হ্যান্ডসেটগুলি উন্মোচিত হবে। ইতিমধ্যেই Oppo Reno 8 5G বেস মডেলটি একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এবার Oppo Reno 8 Pro 5G-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে স্পট করা হয়েছে, যা এর আসন্ন গ্লোবাল লঞ্চের দিকে ইঙ্গিত করছে। এর পাশাপাশি সাইটের তালিকাটি এই আপকামিং ওপ্পো ফোনের প্রসেসর, র‍্যাম এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে। Oppo Reno 8 Pro 5G-এর গ্লোবাল সংস্করণটি MediaTek Dimensity 8100 বা 8100-Max প্রসেসর এবং Mali-G610 MC6 জিপিইউ দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের রান করবে বলে গিকবেঞ্চের তালিকায় উল্লেখ করা হয়েছে।

Oppo Reno 8 Pro 5G-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

CPH2357 মডেল নম্বর সহ একটি ওপ্পো স্মার্টফোন বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench)-এ তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটটি ২ গিগাহার্টজ বেস ফ্রিকোয়েন্সি সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি র‍্যাম যুক্ত থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। আবার তালিকাটি থেকে এও জানা গেছে যে, এই নতুন ওপ্পো স্মার্টফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৮৯৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৫৫৫ পয়েন্ট স্কোর করেছে।

প্রসঙ্গত, মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, গিকবেঞ্চে তালিকাভুক্ত হ্যান্ডসেটটি ওপ্পো রেনো ৮ প্রো ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট। এই হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট বা ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৬১০ এমসি৬ জিপিইউ সংযুক্ত থাকবে। গিকবেঞ্চে তালিকাভুক্ত হওয়ার ফলে আশা করা যায় যে, রেনো ৮ প্রো ৫জি শীঘ্রই ভারত এবং অন্যান্য বাজারে আত্মপ্রকাশ করবে।

জানিয়ে রাখি, Oppo Reno 8 সিরিজটি মে মাসে চীনে লঞ্চ করা হয়েছিল। এই সিরিজের মধ্যে Oppo Reno 8, Reno 8 Pro+ এবং Reno 8 Pro- এই তিনটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। তবে একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, Oppo Reno 8 Pro মডেলটি ভারতের বাজারে সম্ভবত Oppo Reno 8 Pro+-এর স্পেসিফিকেশন সহ লঞ্চ হবে, কারণ Pro+ মডেলটি এদেশের বাজারে নাও আসতে পারে।

Oppo Reno 8 Pro-এর ভারতীয় সংস্করণের সম্ভাব্য স্পেসিফিকেশন

আগেই বলেছি, Oppo Reno 8 Pro-এর ভারতীয় ভ্যারিয়েন্টে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট বা ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স প্রসেসর এবং ১২ জিবি র‍্যাম থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২-এ রান করবে বলে আশা করা হচ্ছে। যেহেতু শোনা যাচ্ছে এই মডেলটি Oppo Reno 8 Pro+-এর চীনা সংস্করণের স্পেসিফিকেশনগুলির সাথে আসবে, তাই এতে ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে, যা ফুল-এইচডি+ (১,০৮০x২,৪১২ পিক্সেল) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা অফার করবে।

ফটোগ্রাফির জন্য, Reno 8 Pro-এর ভারতীয় মডেলের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করতে পারে এবং ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।