Oppo Reno 7Z 5G আসছে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ও ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে, প্রকাশ্যে এল রেন্ডার

ওপ্পো রেনো ৭জেড ৫জি গ্রেডিয়েন্ট গ্রীন এবং ব্ল্যাক কালারে ইন্দোনেশিয়ার বাজারে উপলব্ধ হবে

oppo-reno-7z-5g-render-design-specifications-ahead-of-official-launch

চলতি মাসেই ওপ্পো ভারতের বাজারে লঞ্চ করেছে তাদের Oppo Reno 7 সিরিজের মিড রেঞ্জ স্মার্টফোনগুলি। এই লাইনআপে অন্তর্ভুক্ত, Oppo Reno 7 এবং Oppo Reno 7 Pro- এই দুই ফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে সংস্থা। আর এদেশে লঞ্চের ওপর এখন অন্যান্য দেশের মার্কেটগুলিতেই এই নতুন স্মার্টফোন সিরিজটি লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে ওপ্পো। সেই তালিকায় রয়েছে ইন্দোনেশিয়াও। শোনা যাচ্ছে আগামী ২৪ ফেব্রুয়ারি এই লাইনআপের স্মার্টফোনগুলি আত্মপ্রকাশ করবে সেই দেশের বাজারে। চীনা সংস্থাটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ার জন্য Oppo Reno 7 সিরিজের প্রোমোশনাল টিজার প্রকাশ করতে শুরু করেছে। উল্লেখযোগ্যভাবে, এখানে Oppo Reno 7 এবং Oppo Reno 7 Pro ফোন দুটির পাশাপাশি Oppo Reno 7Z ফোনটিও উন্মোচন করা হবে। সংস্থার তরফে Reno 7 সিরিজের ‘ ‘Z’ মডেলটির অফিসিয়াল রেন্ডার সামনে আনা হয়েছে, যার থেকে ফোনটির ডিজাইন সম্পর্কে জানা গেছে এবং এর সাথে Oppo Reno 7Z 5G- এর বেশ কয়েকটি প্রধান স্পেসিফিকেশনও প্রকাশ করেছে সংস্থা।

Oppo Reno 7Z 5G- এর রেন্ডার প্রকাশ করলো সংস্থা

সংস্থার তরফে প্রকাশ্যে আনার রেন্ডার থেকে সামনে এসেছে যে, ওপ্পো রেনো ৭জেড ৫জি গ্রেডিয়েন্ট গ্রীন এবং ব্ল্যাক কালারে ইন্দোনেশিয়ার বাজারে উপলব্ধ হবে। এই হ্যান্ডসেটের ডিসপ্লের তিনদিকের বেজেলের তুলনায় নিম্নাংশের বেজেলটি অপেক্ষাকৃত পুরু হবে এবং ডিসপ্লেতে সেলফি ক্যামেরা জন্য পাঞ্চ-হোল কাট-আউট থাকবে। আবার রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা মডিউলে দুটি বড় ক্যামেরা সেন্সর দেওয়া হবে, এর সাথে একটি ছোট আকারের ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশও উপস্থিত।

এছাড়াও, ওপ্পো নিশ্চিত করেছে যে রেনো ৭জেড ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট সহ আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এতে ৬৫ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। আবার এতে র‍্যাম সম্প্রসারণ (ভার্চুয়াল র‍্যাম) ফিচার পাওয়া যাবে। ওপ্পো এখনও স্মার্টফোনটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি নিশ্চিত করেনি। তবে অনুমান করা হচ্ছে, এটি Oppo A96 5G-এর একটি টুইকড সংস্করণ হতে পারে, যা বর্তমানে শুধুমাত্র চীনের মার্কেটে উপলব্ধ।

প্রসঙ্গত, Oppo A96 5G ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি+ OLED ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট এবং এটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম ২৫৬ জিবি ইউএফএস স্টোরেজ সহ চীনা বাজার উপলব্ধ। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য Oppo A96 5G ফোনে উপস্থিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি‌ হল ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আপকামিং Oppo Reno 7Z একইরকম স্পেসিফিকেশন অফার করতে পারে, তবে ক্যামেরা এবং চার্জিংয়ের ক্ষেত্রে উন্নতি দেখা যাবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology