Oppo Reno 7Z 5G ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে স্ন্যাপড্রাগন প্রসেসর

ওপ্পো রেনো ৭জেড ৫জি ফোনের দাম এখনও জানা যায়নি

oppo-reno-7z-5g-launched-price-specifications-4500mah-battery-thailand

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে গুঞ্জন উঠেছিল যে মার্চে একটি নতুন 5G স্মার্টফোনের উপর থেকে পর্দা সরাতে চলেছে Oppo। এই খবরটিকে সত্যি প্রমান করে আজ অর্থাৎ ২রা মার্চ থাইল্যান্ডের বাজারে লঞ্চ করা হল Oppo Reno 7Z 5G। নতুন ফোনটি গত বছরে আত্মপ্রকাশ করা Reno 6Z ফোনের উত্তরসূরি হিসেবে এসেছে। এই নবাগত স্মার্টফোনটি, ৬০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ এসেছে। আর পূর্বসূরির ন্যায় এতে ৬৪ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যদিও বাকি দুটি সেন্সরের রেজোলিউশন ভিন্ন থাকছে। যাইহোক, সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্টও পাওয়া যাবে Oppo-র এই নতুন ডিভাইসে। চলুন সদ্য আগত Oppo Reno 7Z 5G স্মার্টফোনের ফিচার দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ওপ্পো রেনো ৭জেড ৫জি ফোনের দাম (Oppo Reno 7Z 5G Price)

ওপ্পো রেনো ৭জেড ৫জি ফোনের দাম এখনও জানা যায়নি। তবে ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ভারত সহ অন্যান্য দেশে ফোনটি কবে লঞ্চ করা হবে তা জানা যায়নি

ওপ্পো রেনো ৭জেড ৫জি স্পেসিফিকেশন ও ফিচার
(Oppo Reno 7Z 5G Specifications, features)

ওপ্পো রেনো ৭জেড ৫জি স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৪০৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ৯০.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে এবং এর ডিজাইন পাঞ্চ-হোল স্টাইল। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ডিভাইসে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর, অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। তদুপরি, স্টোরেজের ক্ষেত্রে, ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং ১২৮ জিবি UFS 2.2 রম উপলব্ধ।

Oppo Reno 7Z 5G স্মার্টফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে তিনটি সেন্সর লক্ষণীয়। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল মোনোক্রোম লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

নবাগত এই ফোনে সিকিউরিটির জন্য আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, জিপিএস, ডুয়েল সিম স্লট, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Reno 7Z 5G ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ডিভাইসটির পরিমাপ ১৫৯.৮৫x৭৩.১৭x৭.৪৯/৭.৫৫ মিমি এবং ওজন প্রায় ১৭৩ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।