Reno 8 সিরিজের সাথে ভারতে আসতে পারে Oppo Pad Air, পেয়ে গেল BIS-এর অনুমোদন

ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটকে সম্প্রতি BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে OPD2102A মডেল নম্বর সহ দেখা গেছে

ভারতে হয়তো শীঘ্রই আগমন ঘটতে পারে Oppo Pad Air ট্যাবলেটের। কেননা, এটিকে সম্প্রতি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড’ ওরফে BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। পূর্ববর্তী একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, Oppo Reno 8 সিরিজের স্মার্টফোনের সাথেই হয়তো এই ট্যাবলেটটিকে জুলাই মাসে ভারতে লঞ্চ করা হবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, গত মাসে সংস্থাটি তাদের ঘরেলু মার্কেটে অর্থাৎ চীনে Oppo Pad Air ট্যাব ঘোষণা করেছিল। ফিচার হিসাবে এই ‘স্লিম অ্যান্ড ট্রিম’ ডিজাইনের ডিভাইসে, বড় ডিসপ্লে প্যানেল, ১২৮ জিবি স্টোরেজ, এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর বিদ্যমান। সর্বোপরি এতে ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৭,১০০এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

BIS থেকে অনুমোদন লাভ করল Oppo Pad Air ট্যাবলেট

টিপস্টার মুকুল শর্মার বিবৃতি অনুসারে, ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটকে সম্প্রতি BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে OPD2102A মডেল নম্বর সহ দেখা গেছে। গত মে মাসে ওপ্পো রেনো ৮ (Oppo Reno 8), ওপ্পো রেনো ৮ প্রো (Oppo Reno 8 Pro) এবং ওপ্পো রেনো ৮ প্রো+ (Oppo Reno 8 Pro+) স্মার্টফোনের সাথে উক্ত ট্যাবটি চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল। ফলে অনুমান করা হচ্ছে যে, ওপ্পো তাদের এই লেটেস্ট ট্যাবলেট ডিভাইস এবং রেনো ৮ সিরিজের স্মার্টফোনগুলিকে হয়তো এক সাথে ভারতে লঞ্চ করবে। এক্ষেত্রে হালফিলে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, জুলাই মাসের মধ্যে উল্লেখিত ডিভাইসগুলি পা রাখবে এদেশের বাজারে। যদিও সংস্থার পক্ষ থেকে লঞ্চ সংক্রান্ত কোনো বিশদ এখনও ঘোষণা করা হয়নি।

Oppo Pad Air ট্যাবলেটের স্পেসিফিকেশন

চীনের বাজারে ইতিমধ্যেই আত্মপ্রকাশ করার দরুন ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটের ফিচার সামনে এসেছে। যেমন, উক্ত ট্যাবে একটি ১০.৩৬ ইঞ্চির ডিসপ্লে প্যানেল আছে, যার রেজোলিউশন ২,০০০x১,২০০ পিক্সেল। এটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত ডিভাইসে, প্যাডের জন্য রোলআউট করা অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস কাস্টম স্কিন পাওয়া যাবে। এতে ৬ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ বর্তমান। যদিও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ট্যাবলেটের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Pad Air ট্যাবলেটে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের একক রিয়ার সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা প্রদানের জন্য উক্ত ট্যাবে ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত কোয়াড স্পিকার সিস্টেম উপস্থিত। এতে ইউএসবি অন-দ্য-গো (OTG) -এর সাপোর্টও পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ওপ্পো প্যাড এয়ার ট্যাবলেটে ৭,১০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।