Oppo Find X4: আন্ডার ডিসপ্লে ক্যামেরার ফোন আনছে ওপ্পো, জল্পনা বাড়ল পেটেন্ট

Oppo-র একটি নতুন পেটেন্ট সামনে এসেছে, যা ইঙ্গিত দিচ্ছে সংস্থাটি একটি আকর্ষণীয় ডিজাইনের ডিভাইসের ওপর কাজ করছে। মনে করা হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ এই ফোনটি Oppi Find X4 সিরিজের অন্তর্ভুক্ত

oppo-new-patent-reveal-unique-design-under-display-camera-launch-soon
Photo Credit: LetsGoDigital

সম্প্রতি চীনা স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) তাদের বাৎসরিক ইভেন্ট, ওপ্পো ইনো ডে ২০২১ (Oppo INNO Day 2021) চলাকালীন বেশ কিছু নতুন প্রযুক্তি জনসমক্ষে তুলে ধরেছে। এর মধ্যে রয়েছে ওপ্পোর প্রথম বাণিজ্যিক ফোল্ডেবল স্মার্টফোন, Oppo Find N, একটি এয়ার গ্লাস ও নিজস্ব এনপিইউ (NUP) ইমেজিং চিপও। তবে এছাড়াও Oppo-র একটি নতুন পেটেন্ট সামনে এসেছে, যা ইঙ্গিত দিচ্ছে সংস্থাটি একটি আকর্ষণীয় ডিজাইনের ডিভাইসের ওপর কাজ করছে। মনে করা হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ এই ফোনটি Oppi Find X4 সিরিজের অন্তর্ভুক্ত।

Oppo-র নতুন ডিভাইসের পেটেন্ট প্রকাশ্যে এল

লেটসগোডিজিট্যালের (LetsGoDigital) প্রতিবেদন অনুযায়ী, ওপ্পো চায়না ন্যাশনাল ইন্টারন্যাশনাল প্রপার্টি অ্যাডমিনিস্ট্রেশনের (CNIPA) কাছে একটি পেটেন্ট দাখিল করেছে, যা এই সপ্তাহের শুরুতেই প্রকাশিত হয়েছিল এবং ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিসের(WIPO) ডাটাবেসেও এটিকে সম্প্রতি দেখতে পাওয়া গেছে। এই পেটেন্টটিতে আসন্ন স্মার্টফোনটির বর্ণনা এবং কয়েক ডজন ডিজাইনের স্কেচ দেখতে পাওয়া গেছে। এই স্কেচগুলি দেখে মনে করা হচ্ছে স্মার্টফোনটিতে থাকতে পারে অভিনব ডিজাইন এবং এটি আসন্ন Oppo Find X4 সিরিজের একটি মডেল হতে পারে।

পেটেন্টের স্কেচ অনুযায়ী, ওপ্পোর এই নতুন ফোনটিতে ডুয়েল ডিসপ্লে থাকতে পারে। ফোনের সামনে প্রাইমারি ডিসপ্লে এবং পিছনে একটি ছোট সেকেন্ডারি প্যানেল থাকার সম্ভাবনা রয়েছে। এই ছোট ডিসপ্লেটি বর্গাকার ডিজাইন সহ কোয়াড ক্যামেরা মডিউলের পাশে অবস্থিত থাকতে পারে। অন্যদিকে, এই ফোনটির সামনের ডিসপ্লের চারটি প্রান্তেই কার্ভড ডিজাইন দেখা যেতে পারে এবং মনে করা হচ্ছে ডিভাইসটির সামনে স্ক্রিনের চারপাশে কোনও বেজেল দেখতে পাওয়া যাবে না।

এছাড়াও, পেটেন্টের স্কেচ থেকে উঠে আসা তথ্য অনুযায়ী, সামনের ডিসপ্লেটির আরেকটি উল্লেখযোগ্য দিক হল, এটিতে ফ্রন্ট ক্যামেরার জন্য কোনো কাটআউট নেই। তাই অনুমান করা যায়, এই নতুন ফোনে আন্ডার ডিসপ্লে ক্যামেরা থাকবে। Oppo Find X4 সিরিজের হাত ধরে ওপ্পোর ফোনে প্রথমবার লেটেস্ট আন্ডার ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তির আত্মপ্রকাশ করতে পারে বলে মনে করা হচ্ছে। নতুন এই ফোনের ডিসপ্লের চারদিকে কার্ভড ডিজাইনের সাথে সাথে ধারগুলিতেও বেশ পাতলা ফ্রেম দেখা যেতে পারে এবং ফোনের সাইডেই পাওয়ার বাটন ও ভলিউম রকার্স থাকতে পারে বলে অনুমান। যেহেতু এই তথ্যগুলি উঠে এসেছে একটি পেটেন্ট থেকে এবং এই নতুন ফোনটি যে Oppo Find X4 সিরিজেরই মডেল, তার স্বপক্ষে এখনও কোনও পাকাপোক্ত প্রমাণ নেই, তাই এর সত্যতা কতটা তা সময়ই বলবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।