Oppo Find X5 সিরিজের জন্য অপেক্ষা করুন, আসছে সংস্থার নিজস্ব MariSilicon X চিপ সহ

Oppo Find X5 সিরিজের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসা ভ্যারিয়েন্টে থাকতে পারে সংস্থার নিজস্ব এনপিইউ চিপসেট মারিসিলিকন এক্স

oppo-find-x5-snapdragon-8-gen-1-soc-marisilicon-x-npu-tipped

নতুন বছরের শুরুতেই বিভিন্ন স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি তাদের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপগুলি বাজারে নিয়ে আসার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করেছে। কয়েক মাসের মধ্যে চীনা ব্র্যান্ড ওপ্পোও তাদের নতুন ফোন লঞ্চ করতে চলেছে। বেশ কয়েক সপ্তাহ ধরে সংস্থার আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Oppo Find X5 নিয়ে চর্চা চলছে। রিপোর্ট অনুযায়ী, Oppo Find X3 সিরিজের এই আপগ্রেড ভার্সন ২০২২ -এর প্রথম ত্রৈমাসিকেই বাজারে পা রাখবে। এখন‌ এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের অধীনে দুটি মডেলের উপর থেকে শুরুতে পর্দা সরানো হবে। তারমধ্যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসা ভ্যারিয়েন্টে থাকবে ওপ্পোর নিজস্ব এনপিইউ চিপসেট মারিসিলিকন এক্স।

Oppo Find X5 সিরিজের ফোনে থাকবে MariSilicon X এনপিইউ চিপসেট

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন, মাইক্রোব্লগিং সাইট Weibo-তে একটি পোস্ট করে দাবি করেছেন, ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের অধীনে দুটি মডেল লঞ্চ হবে এবং এই দুটি মডেলে দুটি ভিন্ন প্রসেসর ব্যবহার করা হবে। একটি ভ্যারিয়েন্ট আসবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে এবং অপরটিতে দেওয়া হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর। এর সাথে টিপস্টার আরও বলেছেন, ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজের স্ন্যাপড্রাগন ভ্যারিয়েন্টে থাকবে সংস্থার নতুন নিউরাল প্রসেসিং ইউনিট (NPU) মারিসিলিকন এক্স (MariSilicon X) চিপসেট। যদিও, মিডিয়াটেক ভ্যারিয়েন্টটি এই চিপ সহ আসবে কিনা সে সম্বন্ধে কোনও ইঙ্গিত দেননি টিপস্টার।

জানিয়ে রাখি, মারিসিলিকন এক্স এনপিইউ হল ওপ্পোর প্রথম স্ব -উন্নত ইমেজিং ভিত্তিক চিপসেট। নতুন চিপটি আসন্ন ওপ্পো স্মার্টফোনের ইমেজিং কর্মক্ষমতা উন্নত করার উদ্দেশ্যে তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) থেকে ৬ ন্যানোমিটার প্রসেসের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানি আগে ঘোষণা করেছিল যে তাদের Oppo Find X সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলিতে নতুন এনপিইউ থাকবে, তাই এখন প্রকাশ্যে আসা তথ্যটি কোম্পানির প্রকৃত পরিকল্পনার সাথে সঙ্গতিপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, চীনা সংস্থাটি Oppo Find X5 সিরিজটি দুটি ভিন্ন প্রসেসর ভ্যারিয়েন্ট সহ বাজারে লঞ্চ করবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তাছাড়া, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ ভ্যারিয়েন্টে যদি MariSilicon X এনপিইউ ব্যবহার না করা হয়, তাহলে কোয়ালকম এবং মিডিয়াটেক সংস্করণের মধ্যে ইমেজিং পারফরম্যান্সেও পার্থক্য থাকবে। যদিও এই সম্পর্কে ওপ্পোর তরফে এখনও কিছুই জানানো হয়নি। তাই এই তথ্যটির সত্যতা কতটা তা সময়ই বলবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।