Oppo Find X5 সিরিজ লঞ্চের দিনক্ষণ ঘোষণা হল, পাশাপাশি মেজর স্পেসিফিকেশন প্রকাশ

oppo-find-x5-series-launch-confirmed-on-24-february

সব জল্পনা কাটিয়ে ওপ্পো অবশেষে নিশ্চিত করেছে যে, আগামী সপ্তাহেই তারা তাদের পরবর্তী প্রজন্মের Oppo Find সিরিজের প্রিমিয়াম স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করতে চলেছে। নতুন Oppo Find X5 সিরিজের Oppo Find X5 এবং Oppo Find X5 Pro আগামী ২৪ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করবে বলে ঘোষণা করেছে ওপ্পো। প্রসঙ্গত, সম্প্রতি Oppo Find X5 সিরিজের ফোনগুলিকে চীনের TENAA সার্টিফিকেশন সাইটে স্পট করে গেছে। সেখান থেকে OPPO Find X5 এবং Find X5 Pro মডেল দুটির স্পেসিফিকেশনগুলি উঠে এসেছে

Oppo Find X5 সিরিজ আসছে আগামী সপ্তাহেই

ওপ্পো মিডিয়া ইনভাইটের মাধ্যমে নিশ্চিত করেছে যে, আপকামিং স্মার্টফোন সিরিজের অধীনে থাকা বহু চর্চিত ওপ্পো ফাইন্ড এক্স৫ এবং ফাইন্ড এক্স৫ প্রো- এই দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ভার্চুয়াল লঞ্চ ইভেন্টটি আগামী ২৪ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার, বেলা ১১ টার (GMT) সময়ে অনুষ্ঠিত হবে। এই একই লঞ্চ ইভেন্টে শুধু এই দুটি ফোনই নয়, সংস্থা তাদের ওপ্পো এনকো এক্স২ হেডফোন, ওপ্পো প্যাড ট্যাবলেটটি এবং ওপ্পো ওয়াচ২ স্মার্টওয়াচটিও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

ওপ্পো ফাইন্ড এক্স৫- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find X5 Expected Specifications)

TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে জানা যাচ্ছে, ওপ্পো ফাইন্ড এক্স৫ বেস মডেলটটিতে ৬.৫৫ইঞ্চির AMOLED ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে যা ফুল এইচডি+ রেজোলিউশন অফার করে এবং এই ডিভাইসটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ (বা ৮৮৮+) চিপসেট দ্বারা চালিত হতে পারে। এই ওপ্পো স্মার্টফোনটি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find X5 ফোনের রিয়ার প্যানেলে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ আল্ট্রা ওয়াইড লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের স্যামসাংয়ের টেলিফটো ক্যামেরা। এর সাথে ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হবে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Find X5 ফোনে ব্যবহার করা হবে ২,৩৪০ এমএএইচ (রেটেড ভ্যালু) ডুয়াল-সেল ব্যাটারি রয়েছে। এর আগে সূত্র মারফত জানা গেছে যে, এই ফোনে ৪,৮০০ এমএএইচ (সাধারণ ভ্যালু)- এর সম্মিলিত ক্ষমতার ব্যাটারি থাকবে।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find X5 Pro Expected Specifications)

TENAA- এর তালিকাটি প্রকাশ করেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো মডেলে ৬.৭ ইঞ্চির AMOLED কার্ভড-এজ স্ক্রিন রয়েছে যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন অফার করবে। তালিকায় উল্লেখিত এই আসন্ন ওপ্পো স্মার্টফোনে ব্যবহৃত ২.৯৯ গিগাহার্টজ ক্লকস্পিডের চিপসেটটি, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট হবে বলেই মনে করা হচ্ছে। চীনের বাজারে এই হ্যান্ডসেটটি ৮ জিবি/ ১২ জিবি/ ১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ স্টোরেজ সহ আসবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find X5 Pro ফোনের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল + ১৩ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে এবং স্মার্টফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেওয়া হবে। এর আগে জানা গিয়েছিল যে, এই হ্যান্ডসেটে একটি সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট ক্যামেরা থাকবে এবং এর পিছনের শেলে একটি স্যামসাং এস৫কে৩এম৫ টেলিফটো ক্যামেরা সহ প্রাইমারি এবং আল্ট্রাওয়াইড ক্যামেরাগুলির জন্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ সনি আইএমএক্স৭৬৬ লেন্স থাকবে৷ TENAA- এর লিস্ট্রিংয়ে উল্লেখ করেছে যে, এতে একটি ২,৪৪০ এমএএইচ (রেটেড ভ্যালু) ডুয়েল-সেল ব্যাটারি থাকবে। পূর্ববর্তী রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, এই ফোনে ৫,০০০ এমএএইচ (সাধারণ ভ্যালু) সম্মিলিত ক্ষমতার ব্যাটারি থাকবে।

এছাড়া, Oppo Find X5 সিরিজের স্মার্টফোনগুলি ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে এবং ফোন দুটিতে নিরাপত্তার জন্য, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology