Oppo Find X5 ও Find X5 Pro একদিন পরেই বাজারে আসছে, তার আগে দেখা গেল WPC-এর ডেটাবেসে

Oppo Find X5 সিরিজের স্মার্টফোনগুলিকে দেখতে পাওয়া গেল WPC- এর ওয়েবসাইটে

oppo-find-x5-pro-wpc-database-specifications-15w-qi-certification-ahead-of-launch

আগামী পরশু অর্থাৎ ২৪ ফেব্রুয়ারি ওপ্পো তাদের Find X5 সিরিজের স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করতে চলেছে। ওই দিন সন্ধ্যা ৭ (স্থানীয় সময়)- টার সময় আয়োজিত ওপ্পোর মেগা লঞ্চ ইভেন্টে Oppo Find X5, Find X5 Pro, Find X5 Lite- এই তিন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পাশাপাশি Enco X2 ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড, Oppo Pad ট্যাবলেটটির ওপর থেকেও পর্দা সরানো হবে বলে ইতিমধ্যেই জানা গেছে। আবার এখন লঞ্চের মাত্র দু দিন আগে Oppo Find X5 এবং Find X5 Pro ডিভাইস দুটিকে স্পট করা হল Wireless Power Consortium (WPC)- এর ডেটাবেসে। আসুন নতুন এই ফোনগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Oppo Find X5 সিরিজের স্মার্টফোনগুলিকে দেখতে পাওয়া গেল WPC- এর ওয়েবসাইটে

CPH2305 মডেল নম্বর সহ ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো এবং CPH2307 মডেল নম্বর সহ ফাইন্ড এক্স৫ স্মার্টফোন দুটি ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম (WPC)- এর সাইট থেকে অনুমোদন লাভ করেছে। এই সার্টিফিকেশন অনুযায়ী, উভয় ডিভাইসেই ১৫ কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং স্পিড সাপোর্ট করবে।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find X5 Pro Expected Specifications)

এর আগেই সামনে এসেছে, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনটি ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ অ্যামোলেড (AMOLED) ২কে ডিসপ্লে সহ আসবে এবং এই ডিসপ্লেতে সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১০-বিট এইচডিআর সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে। ডিসপ্লের মধ্যে নিরাপত্তার জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসও থাকবে।

Oppo Find X5 Pro মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যেটিতে রয়েছে একটি ইন্টিগ্রেটেড ৫জি মডেম। এছাড়া এটি ওয়াইফাই৬ই, ব্লুটুথ ৫.২ এবং এনএফসি- এর সাপোর্ট অফার করবে। ইউরোপের মার্কেটে এই ডিভাইসটি ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে আত্মপ্রকাশ করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটে দেওয়া হবে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এছাড়া, Oppo Find X5 Pro-এ জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং থাকবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find X5 Pro- এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে। এর মধ্যে উপস্থিত থাকবে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আইএমএক্স৭৬৬ আল্ট্রাওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের একটি টেলিফটো লেন্স। যা ৫এক্স হাইব্রিড জুম এবং ২০এক্স ডিজিট্যাল জুম অফার করবে। ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার ৯০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

এছাড়া, ডিভাইসটিতে ইমেজ প্রসেসিং, এআই-ভিত্তিক অ্যাপ্লিকেশন এবং এনহান্সমেন্টের জন্য নতুন উন্নত মারিসিলিকন এক্স ইমেজিং এনপিইউ (MariSilicon X Imaging NPU)-ও থাকবে। Oppo Find X5 Pro- ক্যামেরাগুলি বিখ্যাত ক্যামেরা সেন্সর প্রস্তুতকারী সংস্থা হ্যাসেলব্লাড (Hasselblad)- এর সহযোগিতায় তৈরি করা হয়েছে এবং সম্ভবত তাদের কাস্টম টিউনিংও করা হবে, যা এর আগে ওয়ানপ্লাস ডিভাইসগুলিতে দেখতে পাওয়া গেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology