Oppo Find X5 Pro ফোনের রেন্ডার ফাঁস, নজরকাড়া রিফ্লেকটিভ রিয়ার প্যানেল সহ শীঘ্রই বাজারে আসছে

Oppo Find X5 Pro স্মার্টফোনে রিফ্লেকটিভ রিয়ার প্যানেল ও রেডিজাইনড ক্যামেরা সিস্টেম থাকবে

Oppo Find X5 Pro Renders design specifications Leak Online Tip Colourways Reflective Rear Panel

চলতি বছরের প্রথমার্ধেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে, Oppo Find X5 সিরিজ। এই সিরিজের অধীনে – Oppo Find X5, Find X5 Lite এবং Oppo Find X5 Pro – এই তিনটি ফোন বাজারে পা রাখতে পারে। যার মধ্যে, ‘Pro’ মডেলটির ক্যামেরা সেটআপ ও প্রসেসর ভ্যারিয়েন্ট সংক্রান্ত কিছু কী-ফিচার কয়েকদিন আগেই সামনে এসেছিল। আর এখন একটি জনপ্রিয় নিউজ পোর্টালের মাধ্যমে আপকামিং Oppo Find X5 Pro স্মার্টফোনের একটি নতুন রেন্ডার প্রকাশ্যে এসেছে। যেখানে রিফ্লেকটিভ রিয়ার প্যানেল (reflective rear panel) ও রেডিজাইনড ক্যামেরা সিস্টেমের সাথে দেখা গেছে ডিভাইসটিকে।

ফাঁস হল Oppo Find X5 Pro স্মার্টফোনের নতুন রেন্ডার

এভালুয়েশন শপ (Evaluation Shop) দ্বারা মাইক্রোব্লগিং সাইট ওয়েবো (Weibo) -তে শেয়ার করা একটি পোস্টেকে সম্প্রতি লাইমলাইটে নিয়ে আসে স্প্যারোস নিউজ (Sparrows News)। যেখানে, আসন্ন ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো স্মার্টফোনের লাইভ শট ছবি দেখা গেছে। ফাঁস হওয়া রেন্ডার অনুসারে, ওপ্পোর এই হ্যান্ডসেটকে পূর্বসূরির তুলনায় ভিন্ন ক্যামেরা ডিজাইনের সাথে নিয়ে আসা হবে এবং সম্ভবত তিনটি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে রিয়ার প্যানেলে। যার মধ্যে দুটি মুখ্য সেন্সরের ঠিক মধ্যিখানে “Powered by MariSilicon” লেখা টেক্সট নজরে পড়বে। এছাড়া, ফোনের রিয়ার প্যানেলটি রিফ্লেকটিভ ডিজাইন সহ আসবে এবং এর নীচের ডানদিকে একটি হ্যাসেলব্লাড লোগোও দেখা গেছে। তদুপরি, রিপোর্টে বলা হয়েছে, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো -কে ব্ল্যাক ও ব্লু কালার অপশনে উপলব্ধ করা হবে। আর, উভয় কালার ভ্যারিয়েন্টেই সিরামিক রিয়ার শেলের ব্যবহার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, এই ফোনটিকে গত বছরের মার্চ মাসে আগত Oppo Find X3 Pro স্মার্টফোনের সাক্সেসর ভার্সন রূপে লঞ্চ করা হবে। পূর্বে ফাঁস হওয়া রিপোর্ট থেকে ওপ্পোর এই হাই-এন্ড ক্যাটাগরি ফোনের বেশ কয়েকটি কী-ফিচার সামনে এসেছিল। সেক্ষেত্রে, Oppo Find X5 Pro স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭ ইঞ্চির 2K+ (১,৪৪০x৩,২১৬ পিক্সেল) LTPO 2.0 ডিসপ্লে প্যানেল দেখা যাবে। আবার, ফাস্ট-পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে।

এছাড়া, ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ফোনের পেছনে থাকা ক্যামেরা মডিউলে তিনটি সেন্সর উপস্থিত থাকবে। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 হবে, যা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ফিচার সাপোর্ট করবে। এছাড়া, তৃতীয় সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের Samsung ISOCELL S5K3M5 হতে পারে। আবার, ডিসপ্লের উপরিভাগে ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেন্সর থাকতে পারে। পাশাপাশি আসন্ন হ্যান্ডসেটটি সংস্থার নিজস্ব মারিসিলিকন এক্স (MariSilicon X) চিপসেটের সাথে লঞ্চ হবে, বলে জানা গেছে। আর, পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Find X5 Pro ফোনটি ৮০ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থিত একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সঙ্গে আসতে পারে।

তবে, আবারও বলে দিই, Oppo Find X5 ফ্ল্যাগশিপ সিরিজ সম্পর্কিত উল্লেখিত ফিচারগুলি এখনো নিশ্চিত করেনি Oppo। তাই, রিপোর্ট প্রদত্ত তথ্যাদি প্রকৃতপক্ষে সত্যি কিনা, তা জানতে আমাদের ফোনটির আগমন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।