MediaTek Dimensity 9000 প্রসেসরের প্রথম ফোন হিসেবে বাজারে আসতে পারে Oppo Find X5 Pro

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি+ (১,৪৪০ × ৩,২১৬ পিক্সেল) এলটিপিও ২.০ অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে থাকতে পারে।

oppo-find-x5-pro-may-be-the-first-to-feature-the-dimensity-9000-soc

২০২২-এর প্রথমার্ধেই লঞ্চ হতে পারে ফ্ল্যাগশিপ MediaTek Dimensity 9000 প্রসেসর। সবার প্রথমে Oppo ও Redmi-র হ্যান্ডসেট এই চিপসেট দিয়ে লঞ্চ করা হবে বলেই খবর। আবার একটি লেটেস্ট রিপোর্টে হালে টেকদুনিয়ায়র সবচেয়ে বেশি জিজ্ঞাসিত দু’টি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে – প্রথমত, Dimensity 9000 প্রসেসর লঞ্চের সুর্নিদিষ্ট সময়সীমা এবং চিপসেটের প্রথম ডিভাইস বাজারে কবে আসবে।

আইটিহোম’র রিপোর্টে দাবি করা হয়েছে যে, ফেব্রুয়ারি-মার্চের মাঝামাঝি সময়ে MediaTek Dimensity 9000 লঞ্চ হবে। আর Oppo-র আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোনে এই প্রসেসর ব্যবহার করা হবে। ওপ্পো কিছু না বললেও সূত্রের খবর, সংস্থার আসন্ন ফ্ল্যাগশিপ ডিভাইসের নাম Oppo Find X5 Pro৷ যেহেতু 4 সংখ্যাটি চীনা সংস্কৃতিতে অশুভ বলে গন্য করা হয়। তাই গত বছরের Find X3 সিরিজের আপগ্রেড ভার্সন হিসেবে Find X5 আত্মপ্রকাশ করবে।

Oppo Find X5 Pro Expected Specifications

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি+ (১,৪৪০ × ৩,২১৬ পিক্সেল) এলটিপিও ২.০ অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে থাকতে পারে। ফটোগ্রাফির জন্য Oppo Find X5 Pro ফোনের ব্যাকপ্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে – ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা সেন্সর। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে পাঞ্চ-হোল কাট-আউটের মধ্যে থাকবে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৯ ক্যামেরা সেন্সর।

পারফরম্যান্সের জন্য Oppo Find X5 Pro ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে ব্যবহার করা হবে ওপ্পোর নিজস্ব মারিসিলিকন এক্স চিপ। আর এই ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে।
পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে দেওয়া হবে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।