Oppo Find X5 Pro দুর্দান্ত ক্যামেরা ও প্রিমিয়াম ফিচার সহ আসছে, ফাঁস হল লাইভ ছবি

ওপ্পোর এই নতুন ফোনের ওপর উল্লেখিত CPH2305 মডেল নম্বরটি নির্দেশ করে যে, এই লাইভ ছবিগুলি ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টেরই

oppo-find-x5-pro-live-images-emerge-key-specifications-revealed

এবছর মার্চ মাসের মধ্যেই গ্লোবাল মার্কেটে ওপ্পোর আসন্ন Oppo Find X5 সিরিজের ‘Pro’ মডেলটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। এটির পাশাপাশি এই লাইনআপে থাকা Find X5 এবং Find X5 Lite Pro – এই ফোন দুটিও বাজারে পা রাখতে পারে। কয়েকদিন আগেই এই সিরিজের প্রো মডেলের স্পেসিফিকেশন সামনে এসেছিল। আর এখন একটি সাইট থেকে প্রকাশ্যে এসেছে Oppo Find X5 Pro স্মার্টফোনের লাইভ ইমেজ। এগুলি থেকে ডিভাইসটির ডিজাইনের সঙ্গে প্রধান ফিচারগুলিও জানতে পারা গেছে।

Oppo Find X5 Pro -এর লাইভ শট ফাঁস হল

চাইনিজ সাইট কুলল্যাপ (Coolapk) -এর মাধ্যমে সামনে এসেছে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের লাইভ শটগুলি। প্রকাশ্যে আসা ছবিগুলি ডিভাইসের ফ্রন্ট এবং ব্যাক প্যানেল – দুটি দিকই প্রদর্শন করছে৷ তবে, ছবিগুলিতে ফোনের ওপরের এবং নীচের অংশগুলি দেখতে পাওয়া যায়নি। ওপ্পোর এই নতুন ফোনের ওপর উল্লেখিত CPH2305 মডেল নম্বরটি নির্দেশ করে যে, এই লাইভ ছবিগুলি ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টেরই। এর আগে এই মডেল নম্বরটি গতবছর ডিসেম্বরে ইন্দোনেশিয়ান টেলিকম সার্টিফিকেশন এবং টিকেডিএন (TKDN)-এর সাইটে দেখতে পাওয়া গিয়েছিল।

এবার আসা যাক এই ফোনের ডিজাইনের প্রসঙ্গে। লাইভ শট অনুযায়ী, Oppo Find X5 Pro স্মার্টফোনের সামনে রয়েছে কার্ভড এজ ডিসপ্লে, আপাতদৃষ্টিতে যার ওপরে মাঝবরাবর অবস্থান করছে পাঞ্চ-হোল কাটআউট। স্মার্টফোনটির পিছনের দিকে একটি অভিনব আকৃতির ক্যামেরা মডিউল রয়েছে, যার ভিতরে “পাওয়ার্ড বাই মারিসিলিকন” (powered by MariSilicon) লেখাটি রয়েছে৷ Oppo Find X5 Pro ফোনের পিছনের ডান কোণে ওপ্পো (Oppo) এবং হ্যাসেলব্লাডের (Hasselblad) ব্র্যান্ডিং দুটি রয়েছে।

প্রসঙ্গত, গত বছর, ওয়ানপ্লাস তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের OnePlus 9-এ অপ্টিমাইজড ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করার জন্য হ্যাসেলব্লাডের সাথে পার্টনারশিপ করেছিল। ২০২১-এর মাঝামাঝি সময়ে ওয়ানপ্লাস ওপ্পোর সাথে মার্জ হয়। তাই মনে করা হচ্ছে, আসন্ন ওপ্পো ফ্ল্যাগশিপ ফোনগুলিও হ্যাসেলব্লাডের ব্র্যান্ডিং বহন করতে পারে।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find X5 Pro Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে এলটিপিও ২.০ AMOLED ডিসপ্লে থাকতে পারে, যা অফার করতে পারে ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট।

ফটোগ্রাফির জন্য Oppo Find X5 Pro ফোনের ব্যাক প্যানেলে দেওয়া হতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের মধ্যে উপস্থিত থাকতে পারে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেকেন্ডারি লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কে৩এম৫ ক্যামেরা সেন্সর। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Oppo Find X5 Pro ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং এই ফোনটি ১২ জিবি র‍্যাম + ৩ জিবি ভার্চুয়াল র‍্যাম, ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া Oppo Find X5 Pro ফোনটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে।

পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পোর এই ফোনে দেওয়া হতে পারে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০এমএইচ ব্যাটারি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology