Oppo Find X5, Find X5 Pro, Find X5 Lite লঞ্চ হল Hasselblad ক্যামেরার সাথে, দাম ও ফিচার দেখে নিন

ওপ্পো ফাইন্ড এক্স৫ ফোনের ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯ ইউরো (প্রায় ৮৪,১০০ টাকা)। আবার ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১,২৯৯ ইউরো (প্রায় ১,০৯,৪০০ টাকা)

oppo-find-x5-pro-lite-launched-price-euro-999-specifications-availability-features

Oppo Find X5, Find X5 Pro, ও Find X5 Lite আজ, ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার লঞ্চ হল। নতুন এই সিরিজ নিয়ে গত কয়েকমাস ধরে নানা খবর সামনে আসছিল। এই সিরিজের Oppo Find X5 ও Find X5 Pro ফোন দুটি এসেছে Oppo MariSilicon X চিপের সাথে, যা দুর্দান্ত ফটোগ্রাফি (ইমেজ প্রসেসিং) অফার করবে। আবার এই দুই ফোনের ক্যামেরার ছবির মান উন্নত করতে সংস্থাটি সুইডেনের ক্যামেরা মেকার, Hasselblad এর সাথে হাত মিলিয়েছে। এদিকে Oppo Find X5 Lite ফোনটি এই সিরিজের সস্তা মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। তবে এটি কোনো নতুন ফোন নয়, কারণ ফোনটি Oppo Reno 7 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে এসেছে।

ওপ্পো ফাইন্ড এক্স৫, ফাইন্ড এক্স৫ প্রো, ফাইন্ড এক্স৫ লাইট দাম (Oppo Find X5, Find X5 Pro, Find X5 Lite Price)

ওপ্পো ফাইন্ড এক্স৫ ফোনের ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯ ইউরো (প্রায় ৮৪,১০০ টাকা)। আবার ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১,২৯৯ ইউরো (প্রায় ১,০৯,৪০০ টাকা)। যদিও ওপ্পো ফাইন্ড এক্স৫ লাইট ফোনের দাম জানা যায়নি। ভারত সহ অন্যান্য মার্কেটে ফোনগুলি কবে আসবে তা এখনও অজানা।

ওপ্পো ফাইন্ড এক্স৫ স্পেসিফিকেশন (Oppo Find X5 Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো+ইসিম) ওপ্পো ফাইন্ড এক্স৫ ফোনে ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে। এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০;৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাস ৭ সুরক্ষাও রয়েছে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এই হ্যান্ডসেটে ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। ওপ্পো ফাইন্ড এক্স৫ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find X5 ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, এফ/২.২ সহ ৫০ মেগাপিক্সেলের আইএমএক্স৭৬৬ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা উপস্থিত রয়েছে। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেলফি ক্যামেরা সেন্সর বর্তমান।

Oppo Find X5-এ সংস্থার ৬ ন্যানোমিটারের মারিসিলিকন এক্স (MariSilicon X) চিপ ব্যবহার করা হয়েছে, যা একটি নিউরাল প্রসেসিং ইউনিট (NPU)-এর সাথে একটি ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP) এবং মাল্টি-টায়ার মেমরি আর্কিটেকচারকে যুক্ত করে ডিভাইসটির ইমেজিং ফলাফলগুলিকে বাড়িয়ে তুলতে সাহায্য করে। এই চিপটি এনেবেল করতে পারে ১৮ টেরা অপারেশন পার সেকেন্ড (TOPS) কম্পিউটিং পাওয়ার সহ 20-বিট ১২০ডিবি (120dB) আল্ট্রা ডায়নামিক রেঞ্জকে। এই আল্ট্রা ডায়নামিক রেঞ্জটি Oppo Find X3 Pro-এর তুলনায় চারগুণ বেশি বলে দাবি করা হচ্ছে। চিপটি রিয়েল-টাইম RAW ইমেজ প্রসেসিং, 1,000,000:1 কনট্রাস্ট রেশিও এবং ৮ডিবি (8dB) সিগন্যাল-টু-নয়েজ রেশিও-এর উন্নতি করতেও সক্ষম।

Oppo Find X5- এর কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। এই হ্যান্ডসেটের অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, পেডোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য, Oppo Find X5-এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Find X5 মডেলে দেওয়া হয়েছে ৪,৮০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি এবং এটি ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট ওয়্যার্ড চার্জিং, ৩০ ওয়াট এয়ারভোক ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ এসেছে। ফোনটির পরিমাপ ১৬০.৪x৭২.৬x৮.৭ মিলিমিটার এবং ওজন ১৯৬ গ্রাম।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো স্পেসিফিকেশন (Oppo Find X5 Pro Specifications)

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির ১০-বিট কোয়াডএইচডি+ (১,৪৪০x৩,২১৬ পিক্সেল) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লেতে লো-টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) প্রযুক্তি এবং ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস দ্বারা সুরক্ষিত এবং এইচডিআর ১০+ (HDR10+) সহ এসেছে। ফাইন্ড এক্স৫ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এই ডিভাইসে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) ইউজার ইন্টারফেসে রান করে।

Oppo Find X5 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, এর মধ্যে এফ/১.৭ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কে৩এম৫ টেলিফটো লেন্স দেওয়া হয়েছে৷ প্রাইমারি সেন্সরে ফাইভ-আক্সিস অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) অন্তর্ভুক্ত রয়েছে এবং ক্যামেরা সেটআপটি একটি ১৩-চ্যানেল স্পেক্ট্রাল সেন্সরের সাথে যুক্ত। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, Oppo Find X5 Pro ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৯ সেলফি ক্যামেরা সেন্সর বর্তমান।

বেস মডেলের মত Find X5 Pro-তে এনহান্সড ইমেজিং রেজাল্টের জন্য মারিসিলিকন এক্স (MariSilicon X) চিপ রয়েছে। এই ফোনে কানেকটিভিটি অপশনের মধ্যে সামিল আছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, পেডোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর। এই নতুন ওপ্পো হ্যান্ডসেটে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। Oppo Find X5 Pro এয়ার জেসচার সাপোর্ট সহ এসেছে, যা ব্যবহারকারীরা স্ক্রীন স্পর্শ না করেই ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টিক টক-এর মতো অ্যাপগুলি নিয়ন্ত্রণ করতে ব্যবহার করতে পারবেন।

পাওয়ার ব্যাকআপের জন্য, Find X5-এর মতোই Oppo Find X5 Pro মডেলেও ৮০ ওয়াট সুপারভোক চার্জিং, ৫০ ওয়াট এয়ারভোক এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনটির পরিমাপ ১৬৩.৭x৭৩.৯x৮.৫ মিলিমিটার এবং ওজন ২১৮ গ্রাম।

ওপ্পো ফাইন্ড এক্স৫ লাইট স্পেসিফিকেশন (Oppo Find X5 Lite Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ওপ্পো ফাইন্ড এক্স৫ লাইট হ্যান্ডসেটে ৬.৪৩ ইঞ্চি ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেখা যাবে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ৷ ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। ফাইন্ড এক্স৫ লাইট-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটি ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Find X5 Lite ফোনের রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-এঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স পাওয়া যাবে৷ সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে৷

Oppo Find X5 Lite- এর কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক৷ অনবোর্ড সেন্সরগুলির মধ্যে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত আছে। নিরাপত্তার জন্য এতেও একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান।

Oppo Find X5 Lite ফোনে দেওয়া হয়েছে ৬৫ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি। সবশেষে, ফোনটির পরিমাপ ১৬০.৬x৭৩.২x৭.৮১মিলিমিটার এবং ওজন ১৭৩ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology