Oppo Find X4, Find X4 Pro কোয়ালকম ও মিডিয়াটেকের সবচেয়ে শক্তিশালী প্রসেসর সহ আসছে

ওপ্পো ফাইন্ড এক্স৪ বেস মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ও ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে

আগামী বছরের প্রথমদিকেই চীনের বাজারে লঞ্চ হতে পারে ওপ্পোর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Oppo Find X4। এই সিরিজের অধীনে Oppo Find X4 ও Oppo Find X4 Pro -ফোন দুটি বাজারে আত্মপ্রকাশ করতে পারে বলে অনুমান করা হচ্ছে। সম্প্রতি এই সিরিজের একটি ফোনের পেটেন্ট প্রকাশ্যে আসে। যেখান থেকে জানা গিয়েছে, এই সিরিজের ফোনে দেখা যেতে পারে অত্যাধুনিক ও অভিনব ডিজাইন। আর এখন এক পরিচিত টিপস্টার দাবি করেছেন, চীনে ২০২২-এর চাইনিজ স্প্রিং ফেস্টিভ্যালের পর, ফেব্রুয়ারি বা মার্চ মাসে Oppo Find X4 ও Oppo Find X4 Pro – ফোন দুটি ওপর থেকে পর্দা সরানো হবে। এই ফোনগুলিতে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ও কোয়ালকমের দুটি ফ্ল্যাগশিপ প্রসেসর।

Oppo Find X4 সিরিজ আসছে আগামী বছরের প্রথমদিকেই

টিপস্টার, ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রো ব্লগিং সাইট Weibo- তে ওপ্পো ফাইন্ড এক্স৪ সিরিজের ডিভাইসগুলির লঞ্চ সংক্রান্ত তথ্যটি শেয়ার করেছেন। তার দাবি অনুযায়ী, ২০২২- এর ফেব্রয়ারি-মার্চ মাসে লঞ্চ হতে পারে এই সিরিজের ‘বেস’ ও ‘প্রো’ ভ্যারিয়েন্ট দুটি। তবে লঞ্চের নির্দিষ্ট দিন অবশ্য জানা যায়নি। এছাড়াও, টিপস্টার জানিয়েছেন, ওপ্পো ফাইন্ড এক্স৪ বেস মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ও ওপ্পো ফাইন্ড এক্স৪ প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে।

অনুমান করা হচ্ছে, Oppo Find X4 সিরিজের দুটি মডেলেরই ক্যামেরা সেটআপে কোনও পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হবে না; দুটিতেই সাধারণ টেলিফটো সেন্সর দেওয়া হতে পারে। তবে টিপস্টার জানিয়েছেন, Oppo Find X4 সিরিজের অধীনে পরবর্তীকালে আরও একটি Ultra/Pro+ ভ‌্যারিয়েন্টও আসতে পারে, যেটিতে এই পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হতে পারে।

এছাড়াও টিপস্টার বলেছেন, Oppo Find X4 ও Oppo Find X4 Pro ফোন দুটিতেই দেওয়া হতে পারে ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ওয়ানপ্লাসের সাম্প্রতিক ফোনগুলিতে একই ক্ষমতাসম্পন্ন চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে বলে খবর‌। তবে এর থেকে একধাপ এগিয়ে রিয়েলমির কিছু ফ্ল্যাগশিপ ফোনে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে বলে শোনা যাচ্ছে।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর, মিডিয়াটেক তাদের ডাইমেনসিটি ৯০০০ মোবাইল প্ল্যাটফর্মের জন্য একটি প্রেস ইভেন্টের আয়োজন করেছিল যেখানে ঘোষণা করা হয় পরবর্তী প্রজন্মের (৫জি) OPPO Find X ফ্ল্যাগশিপ সিরিজের ডিভাইসের প্রথমবারের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।