Oppo-র ফোল্ডিং ফোনের নাম হবে Find N 5G, ইন-ওয়ার্ড ডিজাইন সহ থাকবে এই ফিচার

Oppo তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন Oppo Find N 5G নামে আনতে চলেছে

oppo-find-n-5g-foldable-phone-named-in-ward-design-specifications-leaked

বেশ কয়েক বছর ধরেই শোনা যাচ্ছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা Oppo ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে। ২০১৯ সালে Oppo- এর আউট-ওয়ার্ড ফোল্ডিং স্মার্টফোনের প্রোটোটাইপের ছবি প্রকাশ্যে এসেছিল। যদিও পরবর্তী কালে আর এই ফোনটি সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। তবে সম্প্রতি জনপ্রিয় এক টিপস্টার জানিয়েছেন, Oppo তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন Oppo Find N 5G নামে আনতে চলেছে। এই ডিভাইসে Samsung ও Huawei-এর ফোল্ডেবল ফোনের মত ইন-ওয়ার্ড ফোল্ডিং ডিসপ্লে দেখা যাবে বলে দাবি টিপস্টারের। তিনি Oppo-র এই ফোল্ডেবল ফোনটি সম্পর্কে বেশকিছু তথ্য শেয়ার করেছেন। তার মতে এই ফোনটিতে থাকতে পারে ৮ ইঞ্চির LTPO ডিসপ্লে, Snapdragon 888 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Oppo Find N 5G Foldable ফোনে দেখতে পাওয়া যাবে ইন-ওয়ার্ড ডিসপ্লে

বিশ্বস্ত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনের মাইক্রোব্লগিং সাইট, ওয়েইবো( Weibo) -তে দুটি পোস্টের মাধ্যমে দাবি করেন ওপ্পোর নতুন এই ফোল্ডেবল স্মার্টফোনটির নাম হতে চলেছে Oppo Find N 5G, সঙ্গে তিনি এও জানান ফোনটিতে দেখা যাবে ইন-ওয়ার্ড ডিসপ্লে। এই ধরনের ডিজাইন এর আগে দেখা গেছে Samsung Galaxy Z Fold 3 ও Huawei Mate X2 -এর মত জনপ্রিয় ফোল্ডেবল স্মার্টফোনগুলিতে। যদিও এই ফোল্ডেবল স্মার্টফোন সম্পর্কে Oppo -এর তরফে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

ওপ্পো ফাইন্ড এন ৫জি – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Find N 5G Expected Specifications)

পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ওপ্পো ফাইন্ড এন ৫জি ফোনে দেখা যেত পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭.৮- ৮ ইঞ্চির এলটিপিও ডিসপ্লে। যদিও ডিসপ্লের রেজোলিউশন সম্পর্কে কিছু জানা যায়নি। টিপস্টার জানিয়েছেন এই ফোল্ডেবল ফোনের কভার স্ক্রিনে কার্ভ ডিজাইন দেখা যেতে পারে এবং কভার স্ক্রিনটির রিফ্রেশ রেট হতে পারে ৬০ হার্টজ। ওপ্পো ফাইন্ড এন ৫জি স্মার্টফোনটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সাইড-মাউন্টেড থাকতে পারে।

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন আরও জানিয়েছেন, Oppo Find N5G ফোল্ডেবল ফোনের ব্যাকপ্যানেলে দেওয়া হতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হতে পারে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ (Sony IMX766) প্রাইমারি ক্যামেরা সেন্সর। ১৬ মেগাপিক্সেলের আইএমএক্স৪৮১ (IMX 481) সেন্সর ও ১৩ মেগাপিক্সেলের আইএসওসিইএলএল এসকে৩এম৫ (ISOCELL SK3M5) সেন্সর। এই ফোনের ক্যামেরা মডিউলেরর ডিজাইন Oppo Reno 6 সিরিজের ফোনগুলির ক্যামেরা মডিউলের মতো হতে পারে। Oppo Find N 5G ফোনের ফোল্ডিং স্ক্রিন ও কভার স্ক্রিন দুটিতেই পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যেতে পারে। পাঞ্চ হোলের মধ্যে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Oppo Find N5G ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর (Snapdragon 888) এবং এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস (ColorOS) কাস্টম স্কিনে রান করবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।