Oppo F21 Pro, Oppo F21 Pro 5G, Oppo Enco Air 2 Pro আর কিছুক্ষনের মধ্যেই ভারতে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার দেখে নিন

আজ সংস্থা দ্বারা আয়োজিত লঞ্চ ইভেন্টে Oppo F21 Pro সিরিজের পাশাপাশি, Oppo Enco Air 2 Pro অডিও ডিভাইসটির উপর থেকেও পর্দা সরিয়ে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে

oppo-f21-pro-5g-enco-air-2-pro-india-launch-today-livestream-price-specifications-expects

প্রতিশ্রুতি মতো, আজ অর্থাৎ ১২ই এপ্রিল ভারতের বাজারে লঞ্চ হবে Oppo F21 Pro সিরিজ। সংস্থার লেটেস্ট F-সিরিজে অধীনে মোট দুটি স্মার্টফোন আত্মপ্রকাশ করবে – Oppo F21 Pro 4G এবং Oppo F21 Pro 5G। যার মধ্যে, গতকাল ভারতের আগেই পড়শী দেশ বাংলাদেশে 4G মডেলটি লঞ্চ হয়েছে। ফলে, এই হ্যান্ডসেটের দাম ও কী-ফিচার সম্পর্কে আমরা ইতিমধ্যেই অবগত। এছাড়া, সমগ্র এপ্রিল জুড়ে আসন্ন সিরিজের ফিচার ও দামের তথ্য ধারাবাহিকভাবে ফাঁস হয়েছিল টিপস্টার ও মার্কেট রিসার্চার সংস্থাগুলির মাধ্যমে। যার দরুন জানা গেছে যে, উভয় মডেলেই ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,৫০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। প্রসঙ্গত, আজ সংস্থা দ্বারা আয়োজিত লঞ্চ ইভেন্টে Oppo F21 Pro সিরিজের পাশাপাশি, Oppo Enco Air 2 Pro অডিও ডিভাইসটির উপর থেকেও পর্দা সরিয়ে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। চলুন আসন্ন Oppo F21 Pro, Oppo F21 Pro 5G স্মার্টফোন এবং Oppo Enco Air 2 Pro ইয়ারবাডসের লঞ্চ বিবরণী, সম্ভাব্য দাম ও ফিচারের সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Oppo F21 Pro, Oppo F21 Pro 5G, Oppo Enco Air 2 Pro লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম

আজ বিকেল ৫টা থেকে আয়োজিত একটি লঞ্চ ইভেন্টে ওপ্পো এফ২১ প্রো, ওপ্পো এফ২১ প্রো ৫জি স্মার্টফোন এবং ওপ্পো এনকো এয়ার ২ প্রো ইয়ারবাডসের উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হবে। এই ইভেন্টটি ওপ্পো-র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

Oppo F21 Pro, Oppo F21 Pro 5G, Oppo Enco Air 2 Pro এর দাম (সম্ভাব্য)

ভারতে, ওপ্পো এফ প্রো ফোনের দাম, বাংলাদেশে আত্মপ্রকাশ করা ভ্যারিয়েন্টের অনুরূপ হবে। সেক্ষেত্রে, পড়শী দেশে এই ৪জি কানেক্টিভিটির ফোনের ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে ২৭,৯৯০ বিডিটি (বাংলাদেশ টাকা), যা কিনা ভারতীয় মূল্যে প্রায় ২৪,৬৪০ টাকার সমান। এছাড়া, এক টিপস্টারের দাবি অনুসারে, ওপ্পো এফ২১ প্রো ৫জি স্মার্টফোনটি ২৬,০০০ টাকা MOP বা মার্কেট অপারেটিং প্রাইজের সহিত আসবে। অন্যদিকে, আসন্ন ওপ্পো এনকো এয়ার ২ প্রো ইয়ারবাডসের দাম ৩,৪৯৯ টাকা থেকে ৩,৯৯৯ টাকার মধ্যেই রাখা হবে বলে একটি সাম্প্রতিক রিপোর্টে জানানো হয়েছে৷

Oppo F21 Pro, Oppo F21 Pro 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, আসন্ন ওপ্পো এফ২১ প্রো ৪জি এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি উভয় স্মার্টফোনেই একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হবে। মনে করা হচ্ছে, ৪জি স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সাথে আসবে। কেননা এই হ্যান্ডসেটটি সম্প্রতি বাংলাদেশে অনুরূপ চিপসেটের সাথে লঞ্চ হয়েছে। তদুপরি, ৫জি মডেলে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হবে বলেও জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Oppo F21 Pro এবং Oppo F21 Pro 5G, দুটি ফোনেই ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রসঙ্গত, বাংলাদেশে লঞ্চ হওয়া ওপ্পো এফ২১ প্রো স্মার্টফোনেও ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা গেছে। যাইহোক, আসন্ন ফোন-দ্বয়ে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে, বলে একটি রিপোর্টে দাবি করা হয়েছে।

Oppo Enco Air 2 Pro ইয়ারবাডস এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

একটি পূর্ববর্তী রিপোর্ট অনুসারে, ওপ্পো এনকো এয়ার ২ প্রো ইয়ারবাডে ১২.৪মিমি দৈর্ঘ্যের ডাইনামিক ড্রাইভার থাকবে। আর হালফিলে এক জনপ্রিয় টিপস্টার দ্বারা অনলাইনে শেয়ার করা স্পেসিফিকেশনের তালিকা ইঙ্গিত দিচ্ছে যে, এই ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার সাপোর্ট করবে। এটি বহিরাগত লো-ফ্রিকোয়েন্সি নয়েজকে হ্রাস করে মিউজিক শোনার ক্ষেত্রে’রিয়েল লাইফ’ অভিজ্ঞতা প্রদান করবে। পাশাপাশি, এই অডিও ডিভাইসটি ট্রান্সপারেন্ট মোড সহ আসবে, যা পারিপার্শ্বিক পরিস্থিতির সম্পর্কে ব্যবহারকারীদের সচেতন থাকতে দেবে৷ এছাড়া, Oppo Enco Air 2 Pro, চার্জিং কেস সহ ২৮ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে এবং ইউএসবি টাইপ-সি চার্জিং সমর্থন করবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।