ভারতে বিক্রি শুরু হচ্ছে তিনটি ওয়্যারলেস হেডফোন Oppo Enco Free, Enco W31 ও Enco M31 এর

চীনের বিখ্যাত স্মার্টফোন নির্মাতা কোম্পানি অপ্পো সম্প্রতি তাদের নতুন হেডফোন লঞ্চ করেছে। এই হেডফোন আপনারা ভারতীয় মার্কেটে কিনতে পারবেন। এই হেডফোনগুলির নাম Enco Free, Enco W31, Enco M31। যারা বর্তমানে ওয়্যারলেস হেডফোন কিনতে চাইছেন তাদের জন্য এগুলি ভালো অপশন হবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক হেডফোনগুলির স্পেসিফিকেশনের ব্যাপারে-

Oppo Enco Free, Enco W31 ও Enco M31 এর স্পেসিফিকেশন –

ঘোষণা থেকে পরিষ্কার যে Oppo Enco Free হেডফোনটি দেখতে অনেকটা অ্যাপেলের এয়ারপডের এর মত হবে। অন্যদিকে Enco W31-এ একটি ইন-ইয়ার ডিজাইন থাকবে। যারা শারীরিক কাজকর্ম করেন তাদের ক্ষেত্রে এই হেডফোন দুটি খুবই ভালো হবে।

অপ্পো Enco Free তে ১৩.৪ মিলিমিটার আল্ট্রা ডাইনামিক স্পিকার এবং ডুয়াল ম্যাগনেটিক সার্কিট থাকবে। এছাড়াও অপ্পো ম্যাগনেলিয়াম-টাইটানিয়াম কম্বিনেশন তৈরি করেছে এই হেডফোনের জন্য। এছাড়া এই হেডফোনে একটি এই আই চালিত নয়েজ ক্যানসেলেশন ব্যবস্থা রয়েছে। এছাড়াও কোম্পানি অতিরিক্ত দুটি ইয়ার টিপ যুক্ত করেছে ব্যবহারকারীদের কানের ফিটিং ভালো করার জন্য। ব্যবহারকারীরা একবার চার্জ দিয়ে আনুমানিক ২৫ ঘন্টার জন্য এই হেডফোন ব্যবহার করতে পারবেন।

অন্যদিকে Enco W31 হেডফোনে ধুলো এবং জল রোধ করার ব্যবস্থা রয়েছে। এছাড়াও ডুয়াল কম্পোজিট ব্যবস্থা রয়েছে হেডফোনে। আপনারা ইয়ারফোনটিতে মোড পেয়ে যাবেন একটি বেস এবং অপরটি ব্যালেন্স মোড। এছাড়াও এই হেডফোনে নয়েজ ক্যান্সলেশন অ্যালগরিদম রয়েছে।

আবার Enco M31 বাইনারাল লো ল্যাটেন্সি ব্লুটুথ ট্রানস্মিশন-র সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই হেডফোনে বেস মোড রয়েছে। এছাড়া আপনারা নয়েজ ক্যান্সলেশন পেয়ে যাবেন। এই হেডফোনে এলডিএসি টেকনোলজি রয়েছে যা ৯৯০ কেবিপিএস অডিও ডেটা ট্রান্সমিশন করতে পারে। এছাড়া টাইটানিয়াম প্লেট যুক্ত ৯.২ মিলিমিটার ডায়নামিক স্পিকার রয়েছে এই ইয়ারফোনে। হেডফোনের জল নিরোধী ক্ষমতা রয়েছে, এছাড়াও আছে IPX5 প্রোটেকশন। এটি একবার চার্জ দিলে আপনারা ১২ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পেয়ে যাবেন। আর ফাস্ট চার্জিং এর জন্য এই হেডফোনে টাইপ-সি পোর্ট রয়েছে। এই হেডফোনটি দুটি রংয়ের বিকল্পে পেয়ে যাবেন- কালো এবং সবুজ।

অ্যামাজনে এই হেডফোনের বিক্রি শুরু হবে আগামী ৪ মার্চ থেকে। Enco Free হেডফোনের দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা এবং অন্যদিকে Enco W31 হেডফোনের দাম রাখা হয়েছে ৪,৪৯৯ টাকা। তবে Enco M31 এর দাম এখনও জানা যায়নি।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।