পকেটের মধ্যে বিস্ফোরিত হল Oppo A53! জখম ব্যবহারকারী

রোজকার জীবনে স্মার্টফোন ঠিক যতটা অপরিহার্য, মাঝেমধ্যে ঠিক ততটাই ত্রাস সৃষ্টি করে এগুলির ব্লাস্ট হয়ে যাওয়ার খবর। আসলে সাধের স্মার্টফোন বিস্ফোরণ হয়ে নষ্ট হয়ে গেলে এমনিতে তো ক্ষতি হয়ই, পাশাপাশি এগুলির মালিকেরও আহত হওয়ার আশঙ্কা থাকে! সেক্ষেত্রে Samsung, Xiaomi-র পর এবার এই জাতীয় দুর্ঘটনায় নাম জড়ালো চীনা স্মার্টফোন নির্মাতা Oppo-র। YouTube-এ ছড়িয়ে পড়া সাম্প্রতিক একটি ভিডিও অনুযায়ী, হালফিলে এক ভারতীয় গ্রাহকের পকেটে বিস্ফোরিত হয়েছে Oppo A53 হ্যান্ডসেট এবং এই ঘটনায় ওই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

উল্লিখিত YouTube ভিডিওতে Technical Dost নামের একটি চ্যানেল, বিস্ফোরণের পরে ওই Oppo ফোনের অবস্থা এবং ইউজারের আঘাতগুলি স্পষ্ট করে দেখিয়েছে। এক্ষেত্রে বিস্ফোরণের জেরে ফোনের পেছনের প্যানেল মারাত্মকভাবে পুড়ে গেছে। কিন্তু আশ্চর্যের বিষয় এটাই যে, ফোনটি নাকি এই ঘটনার আগে অবধি তেমন ব্যাপকভাবে ব্যবহৃত হয়নি! ভিডিও থেকে জানা গিয়েছে, ব্লাস্ট হওয়া Oppo A53 স্মার্টফোনটির ব্যবহারকারী ছিলেন একজন অটো চালক এবং তিনি কেবল কলিং ও সাধারণ ইন্টারনেট পরিষেবার জন্য ব্যবহার করতেন। তদুপরি, তিনি ফোনের আসল চার্জার দিয়েই ফোনটি চার্জ করতেন বলেও জানা গেছে।

অটো চালকের দাবি, তিনি ফোনটি গত আগস্টে কিনেছিলেন এবং সেটি এখনও ওয়ারেন্টির পিরিয়ডের মধ্যে রয়েছে। অর্থাৎ সাধারণত যে সমস্ত কারণে ফোনের বিস্ফোরণ হতে পারে, তেমন কিছুই এই Oppo হ্যান্ডসেটের সাথে হয়নি। তা সত্ত্বেও কী কারণে এই দুর্ঘটনা ঘটলো – সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি। তাছাড়া এই ঘটনা সম্পর্কে Oppo নিজেও এখনো পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি।

এদিকে YouTube ভিডিওতে দেখা গেছে যে, ফোনটির বিস্ফোরিত হওয়ার ফলে ইউজারের পায়ে আঘাত লেগেছে। সুতরাং এই বিস্ফোরণটি যে খুব ছোটখাটো – এমনটা বলা চলেনা। তাই পাঠকদের মধ্যে যদি কেউ এই মডেলটি ব্যবহার করে থাকেন, তাহলে তাঁরা অবশ্যই সাবধানতা বজায় রাখার চেষ্টা করবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।