Oppo A16 দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

বিগত কয়েক মাস ধরে বিভিন্ন তথ্য সামনে আসার পর অবশেষে লঞ্চ হল Oppo A16। কার্যত নিঃশব্দে গতকাল ইন্দোনেশিয়ায় ফোনটির ওপর থেকে পর্দা সরানো হয়। এই নয়া Oppo A16 ডিভাইসটি, গত বছর চালু হওয়া Oppo A15-এর সাকসেসর হিসেবে এসেছে, যাতে বড় ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ব্যাটারি রয়েছে। আসুন জেনে নিই, ওপ্পো এ ১৬-এর দাম বা স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্য।

Oppo A16 ফোনের দাম

ওপ্পো এ ১৬ স্মার্টফোনটি একক স্টোরেজ ভ্যারিয়েন্টসহ (৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ) এসেছে। ইন্দোনেশিয়ার বাজারে ফোনটির দাম রাখা হয়েছে ১,৯৯৯,০০০ IDR (ভারতীয় মূল্যে প্রায় ১০,২৮৮ টাকা)। এটি পার্ল ব্লু, স্পেস সিলভার এবং ক্রিস্টাল ব্ল্যাক রঙে কেনা যাবে। আশা করা যায় খুব শীঘ্রই ভারতেও ওপ্পো এ ১৬ কেনার জন্য উপলব্ধ হবে।

Oppo A16 ফোনের স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো এ ১৬ স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি রয়েছে, যার রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল, স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট ৬০ হার্টজ, পিক্সেল ডেন্সিটি ২৬৯ পিপিআই, এসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক ব্রাইটনেস ৪৮০ নিটস। সাথে রয়েছে ৭১% এনটিএসসি কালার গ্যামুটের সুবিধা। আবার হার্ডওয়ার ফ্রন্টে, ওপ্পো এ ১৬ ডিভাইসটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর দ্বারা চালিত এবং ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১।

ফটো বা ভিডিওগ্রাফির ক্ষেত্রে, Oppo A16 স্মার্টফোনটিতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (অ্যাপারচার এফ/২.২), ২ মেগাপিক্সেল মনো লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সম্বলিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে, যা অ্যাপারচার এফ/২.০।

সিকিউরিটির জন্য Oppo A16 ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এটির ওজন ১৯০ গ্রাম। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। তদ্ব্যতীত, কানেক্টিভিটির জন্য ফোনে বর্তমান ডুয়াল-সিম সাপোর্ট, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন