OnePlus Pad: ওয়ানপ্লাসের প্রথম ট্যাবলেট Reeves কোডনেম সহ শীঘ্রই লঞ্চ হচ্ছে

oneplus-pad-testing-codename-reeves-specifications-launch-soon

জনপ্রিয় টেক ব্র্যান্ড ওয়ানপ্লাস শীঘ্রই তাদের প্রথম ট্যাবলেটটি লঞ্চ করার পরিকল্পনা করছে। এই ট্যাবটি বাজারে OnePlus Pad নামে আত্মপ্রকাশ করতে চলেছে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও সূত্র মারফৎ ওয়ানপ্লাসের আসন্ন ডিভাইসটি সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এমনকি সম্প্রতি এক পরিচিত টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন, এই ডিভাইসটি ইতিমধ্যেই ভারতে প্রাইভেট টেস্টিংয়ের পর্যায়ে প্রবেশ করেছে। আর এখন একটি নতুন রিপোর্টেও এই একই দাবি করা হয়েছে, যা ডিভাইসটির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

OnePlus Pad প্রবেশ করল ব্যক্তিগত পরীক্ষার স্তরে

টেক সাইট মাইস্মার্টপ্রাইস-এর নতুন রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস প্যাডের ওপর বর্তমানে প্রাইভেট টেস্টিং শুরু হয়েছে এবং এই ট্যাবটির কোডনেম “রিভস” (Reeves) বলে জানা গেছে। টেক সাইটটি এই নতুন তথ্যটির উৎস হিসাবে নির্ভরযোগ্য টিপস্টার যোগেশ ব্রারকে কৃতিত্ব দিয়েছে এবং এই তথ্যটি পূর্ববর্তী রিপোর্টগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, যেখানে দাবি করা হয় যে ওয়ানপ্লাস প্যাড চলতি বছরের প্রথমার্ধেই বাজারে উন্মোচিত হবে।

যেহেতু, ইতিমধ্যেই মে মাস অর্থাৎ বছরের পঞ্চম মাস চলছে, তাই আশা করা যায় এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। এখনও পর্যন্ত, ট্যাবলেটটিতে ফুল এইচডি+ রেজোলিউশন সহ ১২.৪ ইঞ্চির ওলেড (OLED) স্ক্রিন থাকবে বলে জানা গেছে। শুধুমাত্র এই সম্ভাব্য স্পেসিফিকেশনটিই আসন্ন ওয়ানপ্লাস ট্যাবটিকে বিশেষ করে তোলে, কেননা বাজারে এই মুহূর্তে ওলেড প্যানেল যুক্ত ট্যাবলেট খুব একটা খুঁজে পাওয়া যায় না।

প্রসঙ্গত, জানা গেছে ওয়ানপ্লাস প্যাডের অপারেটিং সিস্টেম লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি হবে এবং এতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে রিয়ার প্যানেলে ৫ মেগাপিক্সেলের একটি সহায়ক লেন্সও উপস্থিত থাকবে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলের জন্য ৮ মেগাপিক্সেলের স্ন্যাপার দেখতে পাওয়া যাবে।

এছাড়া, OnePlus Pad কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ৫জি চিপসেট দ্বারা চালিত হতে পারে। ফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ পাওয়া যাবে। ডিভাইসটি ১০,৯০০ ব্যাটারির সাথে দীর্ঘ ব্যাটারি লাইফ প্রদান করবে বলে আশা করা হচ্ছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আসন্ন ট্যাবটির অন্যান্য ফিচারগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ব্লুটুথ ৫.১ সাপোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

উল্লেখ্য, চীনে OnePlus Pad-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম প্রায় ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৬০০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে। তবে সংস্থার পক্ষ থেকে এখনও এই ডিভাইসটির স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কে কোনও নিশ্চিত তথ্য প্রকাশ করা হয়নি, তাই এই তথ্যগুলি সত্য প্রমাণিত হয় কিনা তা সময়ই বলবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology