Redmi, Samsung কে টেক্কা দিতে ২০ হাজার টাকার কমে বাজারে আসছে নতুন OnePlus Nord সিরিজের ফোন

আসন্ন OnePlus Nord সিরিজের এই ফোনে থাকবে AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ এবং ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে। পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক প্রসেসর দ্বারা চালিত হতে পারে

ভারতে OnePlus Nord পরিবারে যুক্ত হতে চলেছে এক নতুন হাই বাজেট ফোন! সাম্প্রতিক রিপোর্ট তেমনই ইঙ্গিত দিচ্ছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই ভারতে সংস্থাটি প্রিমিয়াম রেঞ্জে OnePlus 9RT স্মার্টফোনটি লঞ্চ করেছে, যার দাম বর্তমানে ৪২,৯৯৯ টাকা। তবে এবার জানা গেছে, এই চীনা স্মার্টফোন সংস্থাটি ভারতীয় বাজারের জন্য ২০,০০০ টাকার মধ্যে অর্থাৎ হাই বাজেট রেঞ্জের একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে, আর এই উল্লেখিত স্মার্টফোনটি OnePlus Nord সিরিজের অধীনে বাজারে আসবে। চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে আসন্ন ফোনটি ৫জি কানেক্টিভিটি এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে সহ ভারতে আত্মপ্রকাশ করতে পারে। এটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর ও মিডিয়াটেকের চিপসেট থাকতে পারে।

OnePlus Nord সিরিজের নতুন স্মার্টফোন আসছে ভারতের বাজারে

পরিচিত টিপস্টার যোগেশ ব্রার (@heyitsyogesh) — 91Mobiles-কে জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ২০,০০০ টাকার কমে একটি নতুন স্মার্টফোন এদেশের বাজারে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। হ্যান্ডসেটটি নর্ড ব্র্যান্ডিংয়ের সাথে এই বছর জুলাইয়ের পর বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে, ভারতীয় বাজারে সংস্থার সাশ্রয়ী নর্ড রেঞ্জের সমস্ত ফোনের দামই ২০,০০০ টাকার বেশি।

এছাড়া জানা গেছে, আসন্ন OnePlus Nord সিরিজের এই ফোনে থাকবে AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ এবং ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে। পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এই আসন্ন ওয়ানপ্লাস ফোনের ক্যামেরা প্রসঙ্গেও জানা গেছে রিপোর্ট থেকে। বলা হচ্ছে, এই ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে যুক্ত থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর।

প্রসঙ্গত, ভারতের বাজারে ২০,০০০ টাকার মধ্যে স্মার্টফোন লঞ্চের মাধ্যমে ওয়ানপ্লাস হাই বাজেট রেঞ্জে বাজারে বিদ্যমান স্যামসাং, রিয়েলমি, শাওমি, ওপ্পো, ভিভো এবং অন্যান্য ভারতীয় ব্র্যান্ডের স্মার্টফোনগুলির সঙ্গে পাল্লা দিতে পারবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, এই মুহূর্তে ভারতের বাজারে উপলব্ধ নর্ড সিরিজের ডিভাইস হল OnePlus Nord 2 5G এবং OnePlus Nord CE 5G। বর্তমানে OnePlus Nord 2 5G ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা। অন্যদিকে OnePlus Nord CE 5G ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা। আবার এই ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে, যার দাম ২৪,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ শীর্ষ ভ্যারিয়েন্টটির দাম ২৭,৯৯৯ টাকা।

উল্লেখ্য, নর্ড সিরিজের আরেকটি প্রত্যাশিত স্মার্টফোন, OnePlus Nord 2 CE 5G আগামী মাসেই ভারতের বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, এই ফোনটির দাম ২৮,০০০ টাকার কাছাকাছি হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।