16 হাজার টাকার কমে লঞ্চ হল OnePlus Nord N20 SE, বড় ব্যাটারি সহ রয়েছে 50 মেগাপিক্সেল ক্যামেরা

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই স্মার্টফোনের দাম ১৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ১৫,৮০০ টাকা) নির্ধারণ করা হয়েছে এবং বর্তমানে এটি আলিএক্সপ্রেসে (AliExpress) তালিকাভুক্ত রয়েছে

oneplus-nord-n20-se-launched-price-usd-199-specifications-features

কয়েক মাস আগে OnePlus Nord N20 SE নামের একটি নতুন স্মার্টফোনকে CPH2469 মডেল নম্বর সহ TDRA সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গিয়েছিল। আর আগস্ট মাসের প্রথম সপ্তাহ পড়তে না পড়তেই OnePlus তাদের ঘরেলু বাজারে আলোচ্য হ্যান্ডসেটটিকে লঞ্চ করে দিলো। এই হ্যান্ডসেটটি ইতিমধ্যেই অনলাইন শপিং পোর্টাল আলিএক্সপ্রেসে (AliExpress) বিক্রির জন্য তালিকাভুক্ত করা হয়েছে৷ যার দৌলতে আমরা জানতে পেরেছি যে, OnePlus Nord N20 SE স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) কাস্টম ইউজার ইন্টারফেসে চলবে। এতে – একটি ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, ডুয়াল স্পিকার সিস্টেম এবং একটি ৬.৫৬-ইঞ্চির ডিসপ্লে পাওয়া যাবে। সর্বোপরি, আলোচ্য হ্যান্ডসেটে থাকা ৩৩ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত বড় ব্যাটারি ১ ঘন্টারও কম সময়ে ডিভাইসকে ফুল চার্জ করতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি। চলুন OnePlus Nord N20 SE স্মার্টফোনের দাম ও ফিচার প্রসঙ্গে বিশদে জেনে নেওয়া যাক।

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই -এর দাম (OnePlus Nord N20 SE price)

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই স্মার্টফোনের দাম ১৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ১৫,৮০০ টাকা) নির্ধারণ করা হয়েছে এবং বর্তমানে এটি আলিএক্সপ্রেসে (AliExpress) তালিকাভুক্ত রয়েছে। মডেলটি দুটি কালার বিকল্পে এসেছে, যথা – ব্লু ওসিস এবং সেলেস্টিয়াল ব্ল্যাক।

উক্ত হ্যান্ডসেটকে আগামী ৮ই আগস্ট স্থানীয় সময় অনুসারে দুপুর ১২টা এবং ভারতীয় সময়ে দুপুর ১২:৩০ টা থেকে চীনে বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করছে ওয়ানপ্লাস৷ যদিও ভারত সহ অন্যান্য বাজারে এটিকে কতদিনের মধ্যে লঞ্চ করা হবে সেই তথ্য এখনো অজানা।

ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই -এর স্পেসিফিকেশন (OnePlus Nord N20 SE specifications)

ডুয়েল সিমের ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই, ২ডি (2D) স্লিম বডি স্ট্রাকচারের সাথে লঞ্চ হয়েছে এবং এতে একটি ৬.৫৬-ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে। আলোচ্য এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) কাস্টম স্কিন দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, নর্ড সিরিজের এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল এআই (AI) প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। এছাড়া, এতে ডুয়াল স্পিকার সিস্টেম এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus Nord N20 SE স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট সুপারভোক (SuperVooc) চার্জিং টেকনোলজির সমর্থন সহ এসেছে। আর সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি প্রায় ৩০ মিনিটে তাদের এই নতুন ডিভাইসকে ৫০% চার্জ করতে সক্ষম।

প্রসঙ্গত, গত জুন মাসে CPH2469 মডেল নম্বরের সাথে ওয়ানপ্লাস নর্ড এন২০ এসই স্মার্টফোনকে TDRA সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। আর তৎকালীন সময়ে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আলোচ্য মডেলটি থাইল্যান্ডে লঞ্চ হওয়া Oppo A57 4G ফোনের রি-ব্র্যান্ডেড ভার্সন হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।