OnePlus Nord Buds: নর্ড ব্র্যান্ডিংয়ের প্রথম ব্লুটুথ ইয়ারফোন বাজারে হাজির, পাবেন ৩০ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস নর্ড বাডস ইয়ারফোনটির দাম ২,৭৯৯ টাকা রাখা হয়েছে

oneplus-nord-buds-launched-price-in-india-rs-2799-features

ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করল OnePlus Nord Buds ইয়ারফোন। সাথে লঞ্চ হয়েছে OnePlus 10R 5G এবং Nord CE 2 Lite 5G স্মার্টফোন। নর্ড ব্র্যান্ডিংয়ের প্রথম এই ইয়ারবাডটি এরগণমিক ডিজাইনের সাথে এসেছে। এতে ব্যবহৃত হয়েছে ১২.৪ এমএম টাইটেনিয়াম ড্রাইভার। এছাড়া এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার সাপোর্ট করবে। দ্রুত সংযোগের জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.২ । সংস্থার মতে, একবার চার্জে এটি একটানা ৩০ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে। চলুন OnePlus Nord Buds ইয়ারবাডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

OnePlus Nord Buds ইয়ারবাডের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস নর্ড বাডস ইয়ারফোনটির দাম ২,৭৯৯ টাকা রাখা হয়েছে। আগামী ১০ মে বেলা বারোটার পর থেকে সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া, ফ্লিপকার্ট এবং ওয়ানপ্লাস এক্সক্লুসিভ স্টোর থেকে কিনতে পাওয়া যাবে এই ইয়ারফোনটি। ব্ল্যাক সিলেট এবং হোয়াইট মার্বেল এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন ওয়ানপ্লাস নর্ড বাডস।

OnePlus Nord Buds ইয়ারবাডের ফিচার এবং স্পেসিফিকেশন

নবাগত ওয়ানপ্লাস নর্ড বাডস ইয়ারফোনের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, এটি ১২.৪ এমএম টাইটেনিয়াম ড্রাইভারের সাথে এসেছে, যার ফ্রিকোয়েন্সি রেঞ্জ কুড়ি হার্টজ থেকে কুড়ি হাজার হার্টজ পর্যন্ত। এছাড়া এরগণমিক ডিজাইনের এই ইয়ারবাডটি হালকা ওজনেরও বটে। উল্লেখ্য, দ্রুত সংযোগের জন্য এই ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২ ভার্সন, যা ১০ মিটার দূরত্ব পর্যন্ত কাজ করবে। তদুপরি ওয়ানপ্লাস স্মার্টফোনে গেমিং প্রো মোডে গেম খেলার সময় ইয়ারবাডটি ৯৪ এমএস পর্যন্ত লো ল্যাটেন্সি রেট সরবরাহ করতে সক্ষম।

অন্যদিকে, নয়া ইয়ারফোনে রয়েছে চারটি মাইক্রোফোন। এছাড়া এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। এখানে জানিয়ে রাখি, ওয়ানপ্লাস বুলেট ওয়্যারলেস জেড২ ইয়ারফোনের মত নতুন এই ইয়ারফোনেও সংস্থার ফাস্ট পেয়ারিং টেকনোলজি সাপোর্ট করবে। তাই চার্জিং কেসের ঢাকনা খোলার সাথে সাথেই এটি নিকটবর্তী ওয়ানপ্লাস ফোনের সাথে যুক্ত হয়ে যাবে। তাছাড়া জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি IP55 রেটিংসহ এসেছে ।

এবার আলোচনা করা যাক ইয়ারফোনটির ব্যাটারি প্রসঙ্গে। একবার চার্জে এটি ৭ ঘণ্টা পর্যন্ত একটানা প্লেব্যাক টাইম অফার করতে পারবে বলে দাবি করেছে সংস্থাটি। উপরন্তু, কেস সমেত এটি ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যবহারযোগ্য। এমনকি এটি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ১০ মিনিট চার্জে ৫ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করতে সক্ষম। এর জন্য এর প্রতিটি ইয়ারবাডে রয়েছে ৪১ এমএএইচ ব্যাটারি এবং এর চার্জিং কেসে দেওয়া হয়েছে ৪৮০ এমএএইচ ব্যাটারি। শুধু তাই নয়, এটিকে ইউএসবি টাইপ সি চার্জারের মাধ্যমে চার্জ দেওয়া যাবে।

পরিশেষে জানাই, কেস সমেত OnePlus Nord Buds ইয়ারফোনটির পরিমাপ ৬৭.৯x৩৫.৫x২৪.৬৪.৮ এমএম। এর প্রতিটি বাডের ওজন ৪.৮ গ্রাম এবং চার্জিং কেসের ওজন ৪১.৭ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।