১০ মিনিটের চার্জে চলবে ১০০ মিনিট, OnePlus Nord Buds CE ইয়ারফোন ভারতে লঞ্চ হল

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস নর্ড বাডস সিই ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ২,২৯৯ টাকা

oneplus-nord-buds-ce-launched-india-price-rs-2299-features-specifications

ভারতীয় বাজারে উন্মোচন হল OnePlus সংস্থার নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড, যার নাম Nord Buds CE। এটি নর্ড সিরিজের দ্বিতীয় ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন। অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশনের বদলে এতে রয়েছে এআই নয়েজ ক্যান্সলেশন ফিচার। তাছাড়া একবার চার্জে এটি কুড়ি ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। চলুন দেখে নেওয়া যাক নতুন OnePlus Nord Buds CE ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

OnePlus Nord Buds CE ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস নর্ড বাডস সিই ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ২,২৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট ফ্লিপকার্টে আগামী ৪ অগাস্ট থেকে এটি কিনতে পাওয়া যাবে। মুনলাইট হোয়াইট এবং মিস্টি গ্রে এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই ইয়ারফোন।

OnePlus Nord Buds CE ইয়ারফোনের ফিচার এবং স্পেসিফিকেশন

নতুন ওয়ানপ্লাস নর্ড বাডস সিই ইয়ারফোনের ফিচার প্রসঙ্গে বলতে গেলে, এটি ছোট স্টেমের সাথে সেমি ইন ইয়ার স্টাইলে এসেছে। এতে রয়েছে ১৩.৪ এমএম ডাইনামিক ড্রাইভার। তাছাড়া দ্রুত কানেক্টিভিটির জন্য ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২। আবার এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন অনুপস্থিত থাকলেও রয়েছে এআই নয়েজ ক্যান্সলেশন ফিচার।

অন্যদিকে, নতুন এই ইয়ারফোনটিতে এএসি এবং এসবিসি অডিও কোডেক সাপোর্ট করবে। তাছাড়া এর প্রত্যেকটি ইয়ারবাডের ওজন মাত্র ২.৫ গ্রাম। এবার আলোচনা করা যাক ইয়ারফোনটির ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এর প্রত্যেকটি ইয়ারবাডে ব্যবহৃত হয়েছে ২৭ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে সাড়ে চার ঘন্টা অডিও প্লেব্যাক টাইম এবং ৩ ঘণ্টা একটানা ফোন কলের জন্য ব্যাটারি ব্যাকআপ অফার করতে সক্ষম। তদুপরি ইয়ারফোনটির চার্জিং কেসে দেওয়া হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি, যা অতিরিক্ত কুড়ি ঘন্টা পর্যন্ত ব্যাটারি পাওয়ার ব্যাকআপ দেবে। আবার চার্জিং কেসটি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ১০ মিনিট চার্জে এটি ১০০ মিনিট পর্যন্ত অডিও প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। এছাড়া OnePlus Nord Buds CE ইয়ারফোনের অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ওয়ানপ্লাস ফাস্ট পেয়ার, সাউন্ড মাস্টার ইকুলাইজার এবং হেমেলোডি (HeyMelody) অ্যাপ সাপোর্ট। সর্বোপরি জল থেকে সুরক্ষা দিতে ইয়ারফোনটি IPX4 রেটিং প্রাপ্ত।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন