OnePlus Nord সিরিজের নতুন ফোন লঞ্চ হবে ভারতে, BIS থেকে পেল ছাড়পত্র

oneplus-ivan-may-launch-under-nord-series-spotted-on-bis-database

মাঝে কেবলমাত্র ফ্ল্যাগশিপ গোত্রের ফোন আনার জন্য প্রসিদ্ধ হয়ে উঠেছিল ওয়ানপ্লাস (OnePlus)। তবে ব্যবসায়িক রণকৌশল বদলে Nord সিরিজের হাত ধরে মিড-রেঞ্জ সেগমেন্টেও পা রাখে তারা। Nord নতুন পরিচিতি এনে দেয় সংস্থাকে। এর ফলে Nord লাইনআপে বিভিন্ন হ্যান্ডসেট বাজারে আনতে পিছুপা হচ্ছে না ওয়ানপ্লাস। Nord 2 এর পর সম্প্রতি Nord 2 Pac Man এডিশন এ দেশে লঞ্চ হয়েছে। এবার সামনে আরেকটি Nord স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা জিইয়ে রাখল সংস্থা৷ যার ইন্টার্নাল কোডনাম “Ivan”।

টিপস্টার যোগেশ ব্র্যারের (Jogesh Brar) সঙ্গে যৌথ উদ্যোগে খবরটি সামনে এনেছে ৯১মোবাইলস। তাদের প্রতিবেদন অনুযায়ী, টিপস্টার একটি নতুন OnePlus স্মার্টফোনকে আবিষ্কার করেছেন, যা ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষের থেকে সম্প্রতি ছাড়পত্র পেয়েছে। বিআইএস এর ডেটাবেসের একটি স্ক্রিনশটও সামনে আনা হয়েছে। তাতে দেখা যাচ্ছে আপকামিং ডিভাইসটির মডেল নম্বর IV2201।

যোগেশ ব্রারের মতে, এর ইন্টার্নাল কোডনাম “Ivan”। এবং এটি যে Nord ব্র্যান্ডেড OnePlus ফোন, সে দিকেই ইঙ্গিত তাঁর। বিআইএস সার্টিফিকেশন পাওয়ার অর্থ, নতুন OnePlus Nord স্মার্টফোনটি ২০২২-এর প্রথম দিকেই লঞ্চ করা হতে পারে। এছাড়া এতে কেমন স্পেসিফিকেশন বা ফিচার থাকবে, সেটা এখনও জানা যায়নি।

অন্য দিকে, Nord সিরিজের এই ফোন এখনই বাজারে আনার জন্য প্রস্তুত না হলেও, চুপ করে বসে নেই ওয়ানপ্লাস। কারণ, বিভিন্ন মহল থেকে খবর আসছে, চলতি মাসেই ফ্ল্যাগশিপ OnePlus 9RT (চীনে OnePlus RT নামে লঞ্চ হয়েছে) ভারতে আত্মপ্রকাশ করবে। এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চি E4 OLED ডিসপ্লে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি + ১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ট্রিপল রিয়ার ক্যামেরা,  ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.